ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রথমবার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওয়ার্নার

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৭, ২৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথমবার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে অসাধারণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ান ওপেনার প্রথমবারের মতো আইসিসি ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে এসেছেন।

শুক্রবার আইসিসির প্রকাশিত সবশেষ র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠতে ওয়ার্নার পেছনে ফেলেছেন এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলিকে। ৮৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন ওয়ার্নার। ওয়ার্নারের সঙ্গে ডি ভিলিয়ার্সের পয়েন্টের ব্যবধান ১৯ (৮৬১ পয়েন্ট)। ৮৫২ পয়েন্ট নিয়ে তিনে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

অ্যাডিলেডে বৃহস্পতিবার শেষ ওয়ানডেতে ক্যারিয়ার সেরা ১৭৯ করা ওয়ার্নার পাঁচ ম্যাচের সিরিজে মোট ৩৬৭ রান করেছেন ৭৩.৪ গড়ে। শেষ ১১ ওয়ানডেতে সেঞ্চুরি করেছেন ৬টি। সামনেই নিউজিল্যান্ড সিরিজ, আছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির মতো বড় টুর্নামেন্টও। সাম্প্রতিক পারফরম্যান্সটা বছরের বাকি সময়টাতে টেনে নিতে চান অস্ট্রেলিয়ান ওপেনার।

আইসিসির ওয়েবসাইটে ওয়ার্নার বলেছেন, ‘অনেক বড় একটা এক বছর এটা, এই বছরে আছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। আমার ভালো ফর্মটা সেই টুর্নামেন্টে টেনে নিতে চাই এবং অস্ট্রেলিয়াকে তৃতীয়বার চ্যাম্পিয়ন করতে চাই।’

র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার ব্যাপারে অস্ট্রেলিয়ান ওপেনার বলেন, ‘এটা সব সময়ই বড় সম্মানের। আমার দৃষ্টিকোণ থেকে, আমার কাজ হলো দলকে জয়ের অবস্থানে পৌঁছে দেওয়া। আমি খুবই ভাগ্যবান যে, এখন এটি করতে পারছি আমি।’

শেষ ম্যাচে ওয়ার্নারের সঙ্গে রেকর্ড ২৮৪ রানের উদ্বোধনী জুটি গড়ার পথে প্রথম ওয়ানডে সেঞ্চুরি করা ট্রাভিস হেড ৪২ ধাপ এগিয়ে ৩৮ নম্বরে উঠে এসেছেন। ওই ম্যাচে সেঞ্চুরি করা পাকিস্তানের বাবর আজম প্রথমবারের মতো সেরা দশে ঢুকেছেন (১০ নম্বর)। সিরিজে ২৫০ রান করা আরেক পাকিস্তানি ব্যাটসম্যান শারজিল খান ৩৫ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৫৩তম স্থানে অবস্থান করছেন।

অন্যদিকে ভারতের বিপক্ষে সিরিজে তিনটি হাফ সেঞ্চুরি করা ইংল্যান্ডের জেসন রয় ২৩ ধাপ এগিয়ে ১৭ নম্বরে উঠে এসেছেন। সিরিজে ২৩২ রান করা কেদার যাদব ৫৭ ধাপ এগিয়ে ৪৭ নম্বরে আছেন।   

 


রাইজিংবিডি/ঢাকা/২৭ জানুয়ারি ২০১৭/পরাগ   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়