ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রধানমন্ত্রী বরাবর দ্বিতীয় শ্রেণির ছাত্রের চিঠি

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ৬ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রী বরাবর দ্বিতীয় শ্রেণির ছাত্রের চিঠি

কুষ্টিয়া প্রতিনিধি : গোপালগঞ্জ-ঈশ্বরদী রুটে ট্রেন চালুর অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর চিঠি লিখেছে দ্বিতীয় শ্রেণির ছাত্র তোয়াশ জোয়ার্দ্দার।

তোয়াশ জোয়ার্দ্দার ‘আমরা নতুন শিক্ষা নিকেতন’ এর ছাত্র। সে কুষ্টিয়ার মিরপুর উপজেলার সুলতানপুর গ্রামের মহাম্মদ আলী জোয়ার্দ্দারের ছেলে।

শনিবার মহাম্মদ আলী জোয়ার্দ্দার প্রধানমন্ত্রী বরাবর তার ছেলের চিঠি লেখার বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই স্কুলছাত্র চিঠিতে লিখেছে, ‘মাননীয় প্রধানমন্ত্রী, পত্রের প্রথমে আমার সালাম নিবেন। আশা করি, আপনি আল্লাহর রহমতে খুব ভালো আছেন। আমিও ভালো আছি।

মাননীয় প্রধানমন্ত্রী, আমাদের প্রিয় মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কবুতরকে খুবই ভালো বাসতেন। আমিও কবুতরকে খুবই ভালোবাসি। আমি গত ২২ জানুয়ারি, ২০১৯ তারিখে আমার বাবা, মা, বড় ভাই, চাচা ও চাচিসহ ছয়জন মিলে পবিত্র ওমরাহ পালন করতে মক্কা ও মদিনাতে গিয়েছিলাম। মদিনাতে আমি ও আমার বড় ভাই কবুতরকে গম খেতে দিয়েছি। সে কারণে আপনার কাছে আমার আকুল আবেদন, আমাদের মহানবী ও বঙ্গবন্ধুসহ সকলের প্রিয় কবুতর এক্সপ্রেস নামে একটি আন্তঃনগর ট্রেন গোপালগঞ্জ-ঈশ্বরদী রুটে দ্রুত চালু করবেন, যাতে করে আমি ও আমার পরিবারের সকলে মিলে মিরপুর স্টেশন থেকে গোপালগঞ্জের কাশিয়ানির ধনগ্রামে নানুর বাড়ি যেতে পারি। আপনি আমার নানুর মতো প্লিজ দয়া করে অনুরোধটি রাখবেন। আমি আমরা নতুন শিক্ষা নিকেতনের ২য় শ্রেণির ছাত্র। আমার রোল নং : ০১।’

 

মহাম্মদ আলী জোয়ার্দ্দার জানান, তোয়াশ জোয়ার্দ্দার ছোটবেলা থেকে বঙ্গবন্ধুর ভাষণ শোনে। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা পরিষদের অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দেয় তোয়াশ। এছাড়া, ২০১৮ সালে মহান বিজয় দিবস উদযাপনের অনুষ্ঠানেও বঙ্গবন্ধুর ভাষণ দেয় সে। 

তিনি আরো জানান, তোয়াশের নানার বাড়ি গোপালগঞ্জে। তার খুব ইচ্ছা, ট্রেনে করে গোপালগঞ্জে তার নানার বাড়ি যাবে। তাই সে মাননীয় প্রধানমন্ত্রী কাছে একটি চিঠি লিখেছে। চিঠিটি ৪ জুলাই মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তর বরাবর পাঠানো হয়েছে।


রাইজিংবিডি/কুষ্টিয়া/৬ জুলাই ২০১৯/কাঞ্চন কুমার/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়