ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন জবির ১২ শিক্ষার্থী

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৭, ৩০ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন জবির ১২ শিক্ষার্থী

জবি প্রতিনিধি : বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১২ শিক্ষার্থী। ২০১৫-১৬ সেশনের স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- ইসলামিক স্টাডিজ বিভাগের নজরুল ইসলাম ও মো. ইয়াকুব, ব্যবস্থাপনা বিভাগের তাহমিনা সুলতানা, কম্পিউটার সাসেন্স অ্যান্ড ইজ্ঞিনিয়ারিং বিভাগের ফাতেমা সিদ্দিক, সামাজিক বিজ্ঞান অনুষদের মার্জিয়া রহমান, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের নাসরীন আক্তার দোয়েল, আইন বিভাগের রোমানা রোজী ও ইয়াসিন আল রাজী, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম ডিপাটমেন্টের সায়মা উল হুসনা, গণিত বিভাগের সাজিয়া সুলতানা কেয়া, অর্থনীতি বিভাগের মাসুম পাটোয়ারী, মাইক্রোবায়োলজি বিভাগের তাবাসসুম মুরাদ মৌ।

২০০৬ সাল থেকে প্রধানমন্ত্রীর এই স্বর্ণপদক প্রর্বতন করা হয়। উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতে এ পদকের প্রবর্তন। পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ডিগ্রিতে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জনকারীদের মধ্য থেকে সর্বোচ্চ নম্বর পাওয়া শিক্ষার্থীদের স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ সেপ্টেম্বর ২০১৭/আশরাফুল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়