ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘প্রিয়া সাহার অভিযোগ রাষ্ট্রদ্রোহের শামিল’

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ২২ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রিয়া সাহার অভিযোগ রাষ্ট্রদ্রোহের শামিল’

নিজস্ব প্রতিবেদক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা যে অভিযোগ করেছেন তা রাষ্ট্রদ্রোহের শামিল বলে মন্তব্য করছেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল। প্রিয়া সাহাকে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন তিনি।

সোমবার জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

সুব্রত পাল বলেন, এটা বাংলাদেশের জন্য বড় ষড়যন্ত্র বলে মনে করছি। তাই দেশের আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরোধ জানাচ্ছি, সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাকে বিচারের আওতায় আনা হোক।

তিনি লিখিত বক্তব্যে বলেন, ট্রাম্পের কাছে প্রিয়া সাহার করা অভিযোগ বাস্তবসম্মত নয। ৩৭ মিলিয়ন তথা ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ধর্মের মানুষ উধাও হয়েছে, এ তথ্য বানোয়াট, অসৎ উদ্দেশ্যপ্রণোদিত। দেশের অভ্যন্তরীণ বিষয়ে অন্য দেশের কাছে বিচার চাওয়া মা‌নে দে‌শের ভাবমূ‌র্তি নষ্ট করা। তাই আমরা সম্মিলিতভাবে এ বক্তব্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি।

তিনি আরো বলেন, ১৯৭১ সালে এ দেশ স্বাধীন হয়েছে। এ দেশের স্বাধীনতাকে রুখতে ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় ধূলিসাৎ করতে একটি প্রতিক্রিয়াশীল অপশক্তি সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি ভূলুণ্ঠিত করার জন্য সব সময় কাজ করে যাচ্ছে। প্রিয়া সাহার সুষ্ঠু তদন্তের মাধ্যমে তার বক্তব্য দেয়ার ক্ষেত্রে প্রচারণাকারী গোষ্ঠী ও ব্যক্তিদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের প্রতি অনুরোধ জানাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া, খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও সচিব নির্মল রোজারিও প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৯/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়