ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ফখরুলসহ ৪১ জনের বিরুদ্ধে অভিযোগ শুনানি ১ জুন

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৫, ২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফখরুলসহ ৪১ জনের বিরুদ্ধে অভিযোগ শুনানি ১ জুন

নিজস্ব প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪১ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির তারিখ পিছিয়ে ১ জুন ধার্য করেছেন আদালত।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি চলাকালে যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগের একটি মামলায় বৃহস্পতিবার অভিযোগ গঠনের জন্য শুনানির দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার প্রধান আসামি মির্জা ফখরুল ইসলাম আলমগীর আদালতে হাজির না হওয়ায় তার পক্ষে সময়ের আবেদন করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

শুনানি শেষে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ জাহিদুল কবির সময়ের আবেদন মঞ্জুর করে অভিযোগ শুনানির জন্য ১ জুন ধার্য করে ওই দিন মির্জা ফখরুলকে আদালতে হাজির হতে নির্দেশ দেন। অন্যথায় তার জামিন বাতিল হবে এবং মামলার অভিযোগ গঠন করা হবে বলে জানিয়ে দেন বিচারক।

মামলার উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন- ব্যারিস্টার মওদুদ আহমদ, আমান উল্লাহ আমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, বরকত উল্লাহ বুলু, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, মোয়াজ্জেম হোসেন আলাল, সাইফুল ইসলাম নিরব প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২ মার্চ বিকেল ৩টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঘোষিত বিক্ষোভ সমাবেশ ও মগবাজার পর্যন্ত মিছিলের কর্মসূচিতে হাজারেরও অধিক নেতাকর্মী মারাত্মক অস্ত্রশস্ত্র, ইটপাটকেল, লাঠিসোটা, লোহার রড নিয়ে রাস্তায় চলাচলরত যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

ওই ঘটনায় রমনা থানার উপ-পরিদর্শক মো. আলী হোসেন ৩৭ জনকে আসামি করে রমনা থানায় এ মামলাটি দায়ের করেন।

২০১৪ সালের ৫ আগস্ট ঢাকার সিএমএম আদালতে ডিবি পুলিশের উপ-পরিদর্শক দীপক কুমার দাশ মামলাটিতে ৪১ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেন।



রাইজিংবিডি/ঢাকা/২ ফেব্রুয়ারি ২০১৭/মামুন খান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়