ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফরিদপুরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে ব্যতিক্রমী উদ্যোগ

মো. মনিরুল ইসলাম টিটো || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফরিদপুরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে ব্যতিক্রমী উদ্যোগ

ফরিদপুর প্রতিনিধি : মুজিববর্ষ ২০২০ সাল সামনে রেখে সরকারের বিদ্যুৎ বিভাগের চ্যালেঞ্জ ‘নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ’ নিশ্চিত করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ফরিদপুর পল্লী বিদ্যুৎ সমিতি।

যে কোনো সমস্যায় সর্বনিম্ন সময়ে বিদ্যুতের সরবরাহ নিশ্চিত করতে জনসাধারণকে সম্পৃক্ত করে রোববার জেলার নয়টি উপজেলার ২০টি বিদ্যুৎ অফিসের আওতায় ৫৩০টি এলাকায় একটি করে স্বেচ্ছাসেবী গ্রুপ তৈরি করা হয়েছে।

বিদ্যুত বিভাগের কর্মকর্তাদের দাবি, গ্রুপগুলোর সদস্যদের মাধ্যমে দ্রুততম সময়ে দুর্ঘটনা বা সমস্যা সম্বলিত এলাকা চিহ্নিত করে তাৎক্ষণিক সেখানে পল্লী বিদ্যুতের লাইন চালু করে জনজীবনে স্বস্তি বজায় রাখা সম্ভব হবে। সেই লক্ষ্যে প্রত্যেক এলাকায় হটলাইন নম্বরের পাশাপাশি একটি অভিযোগ নম্বর সম্বলিত প্লাকার্ড স্থাপন করা হয়। এতে বিদ্যুৎ সংক্রান্ত বিষয়ে গ্রাহকরা দ্রুত সেবা নিতে পারবেন।

১৭ লাখ মানুষের জেলা ফরিদপুরে ০৯টি উপজেলায় ১৮০৬টি গ্রামে পল্লী বিদ্যুতের মাধ্যমে ৭ হাজার ৭১৫ কিমি লাইন নির্মাণ করে ৩ লাখ ৪৪ হাজার ২১৫ জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।

রোববার দুপুরে সদর উপজেলার কৈজুরি ইউনিয়নের ভাটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্বেচ্ছাসেবী গ্রুপ তৈরি ও জনসচেতনতা সৃষ্টিতে আয়োজিত সমাবেশে পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার মো. আবুল হাসান জানান, জেলায় ৮১ মেঘাওয়াট বিদ্যুৎ চাহিদার বিপরীতে পর্যাপ্ত সরবরাহ থাকলেও সঞ্চালন লাইন সংক্রান্ত নানা সমস্যার কারণে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হচ্ছে না। তিনি প্রত্যাশা করেন, গঠিত স্বেচ্ছাসেবক গ্রুপগুলো সক্রিয়ভাবে কাজ করলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা সম্ভব হবে।

এ সময় এজিএম মো. হাফিজুর রহমান, এজিএম মো. হাবিবুর রহমান, এলাকা পরিচালক প্রকৌশলী এফ এম আবুল বাশার, অধ্যক্ষ মো. নাজিম উদ্দিন আহমেদ, ইউপি সদস্য মো. জাহাঙ্গীল সরদার, মো. ফজলুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ফরিদপুর/৮ সেপ্টেম্বর ২০১৯/মনিরুল ইসলাম টিটো/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়