ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফলাফল মেনে নেবেন সাদিক, ক্ষুব্ধ সরোয়ার

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১২, ৩০ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফলাফল মেনে নেবেন সাদিক, ক্ষুব্ধ সরোয়ার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : ফলাফল যাই হবে মেনে নেবেন বলে জানিয়েছেন বরিশালের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। অন্যদিকে, নির্বাচনে ভোটগ্রহণ ও অনিয়ম নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মজিবর রহমান সরোয়ার।

সাদিক আবদুল্লাহ সোমবার নগরীর বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শনকালে সংবাদিকদের বলেন, ‘জাতীয় পার্টি এরই মধ্যে আওয়ামী লীগকে সমর্থন দিয়েছে। তাই আওয়ামী লীগ ও জাতীয় পার্টি ছাড়াও সাধারণ ভোটাররা বর্তমান সরকারের দেশব্যাপী উন্নয়য়নের জোয়ার দেখে নৌকা প্রতীকে ভোট দিচ্ছেন বলে আমার বিশ্বাস।’

তিনি বলেন, ‘সকাল থেকেই ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন। নির্বাচনের ফলাফল যাই হোক না কেন, আমরা মেনে নেব। বিএনপি যেসব অভিযোগ করছে তার কোনো ভিত্তি নেই।’

এদিকে, এ নির্বাচন নিয়ে আওয়ামী লীগের প্রার্থী ও সমর্থকদের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে বর্জনের ইঙ্গিত দিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। তিনি বলেন, ‘এখন পর্যন্ত কমপক্ষে ৫০টি কেন্দ্র থেকে ধানের শীর্ষের এজেন্টকে বের করে দেওয়া হয়েছে। জোর করে নৌকা প্রতীকে সিল মারা হচ্ছে। এমনটা হলে ভোটে থাকার দরকার নেই। আওয়ামী লীগ দলীয় লোকের চেয়ে আইনশৃঙ্খলা বাহিনী ভোট জালিয়াতিতে বড় ভূমিকা পালন করছে।’

ভোট বর্জনের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘এ বিষয়ে কেন্দ্র আমাকে যা নির্দেশনা দেবে, আমি তাই করব। তবে সময় হলে সেই বিষয়ে নিশ্চিত করা হবে।’

নগরীর কাউনিয়া সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোট প্রয়োগের পর সরোয়ার এ মন্তব্য করেন।

অপরদিকে, সকাল ৮টা থেকে ১০টার মধ্যে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদের অন্য প্রার্থীরা নিজ নিজ কেন্দ্রে ভোট দিয়েছেন।

জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত লাঙল প্রতীকের মেয়র প্রার্থী ইকবাল হোসেন (তাপস) ভোট দিয়েছেন মুসলিম গোরস্তান রোডের সৈয়দ আব্দুল মান্নান ডিডিএফ সিনিয়র ও হাফেজি মাদরাসা কেন্দ্রে। বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদের) মই মার্কার প্রার্থী ডা. মনীষা চক্রবর্তীও সকাল ৮টার দিকে বগুড়া রোডের অক্সফোর্ড মিশন হাই স্কুলে ভোট দিয়েছেন। একই সময়ে হাতপাখার প্রতীকের ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মুফতি ওবাইদুর রহমান (মাহবুব) ভোট দিয়েছেন আমনতগঞ্জের মাহমুদীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। সিপিবির কাস্তে প্রতীকের মেয়র প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ কাউনিয়ার বিনাপানি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ৮টায় ভোট দিয়েছেন।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান জানিয়েছেন, এখন পর্যন্ত (বেলা সাড়ে ১১টায়) সকল কেন্দ্রে সুষ্ঠু ও সন্দর ভোট গ্রহন চলছে। তবে নগরীর ১ নম্বর ওয়ার্ডের লাকুটিয়া সড়ক সংলগ্ন সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে কিছুটা বিক্ষোভের কথা শোনা গেছে। পরে সেখানে উপস্থিত পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি শান্ত করেছেন।

উল্লেখ্য, ভোটার তালিকা অনুযায়ী এবার বরিশাল সিটি করপোরেশন এলাকায় ভোটার সংখ্যা ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন এবং নারী ভোটার ১ লাখ ২০ হাজার ৭৩০ জন। এই সিটি করপোরেশনের চতুর্থ নির্বাচনে মেয়র পদে ছয়জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৯৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ভোটকেন্দ্র ১২৩টি এবং ভোটকক্ষের সংখ্যা ৭৫০টি। এর মধ্যে ১১টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হচ্ছে।

২০৩ জন স্থানীয় ও তিনজন বিদেশি পর্যবেক্ষক নির্বাচন পর্যবেক্ষণ করছেন। নির্বাচন উপলক্ষে সিটি করপোরেশন এলাকার সব অফিস-আদালতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, শেষ হবে বিকেল ৪টায়।

 

 

 

রাইজিংবিডি/বরিশাল/৩০ জুলাই ২০১৮/জে. খান স্বপন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়