ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফাঁকা মাঠে গোল দিবেন শাকিব?

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১০, ১১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফাঁকা মাঠে গোল দিবেন শাকিব?

রাহাত সাইফুল: প্রতিবছর ঈদে মুক্তির মিছিলে থাকে প্রায় ডজন খানেক সিনেমা। ক্ষমতা, বিগ বাজেট ও ‘হেভিওয়েট’ তারকার দৌড়ে শেষ পর্যন্ত প্রেক্ষাগৃহে মুক্তি পায় চার-পাঁচটি সিনেমা। কিন্তু এবার সিনেমা মুক্তি নিয়ে নেই কোনো দৌড়ঝাপ। কারণ ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পাচ্ছে তিনটি সিনেমা।

এ সিনেমাগুলো হলো— জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মতো মানুষ পাইলাম না’, ভারতের রাজা চন্দ পরিচালিত ‘বেপরোয়া’ ও বশির আহমেদ পরিচালিত ‘ভালোবাসার জ্বালা’।

এর মধ্যে শাকিব-বুবলি অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমাটি রেকর্ড সংখ্যক সিনেমা হলে মুক্তি পাচ্ছে। ঢাকার প্রায় সবগুলো প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পাচ্ছে। এতে আরো অভিনয় করেছেন— সাবেরী আলম, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, ডন, বাসার মাসুম প্রমুখ।

অন্যদিকে রোশান-ববি অভিনীত ‘বেপরোয়া’ চলচ্চিত্রটি বড় বাজেটের। এর আগে সিনেমাটি একটি প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হয়েছে। ঈদুল আজহা উপলক্ষে দেশের ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। এতে অভিনয় করেছেন কাজী হায়াৎ, তারিক আনাম খান, খালিদ হোসাইন সুজন প্রমুখ। নবাগত শাকিল খান ও অর্পাকে নিয়ে নির্মিত ‘ভালোবাসার জ্বালা’ তুলনামূলকভাবে কম বাজেটের সিনেমা। এটি মাত্র কয়েকটি হলে মুক্তি পাবে। এর গল্প-চিত্রনাট্যও রচনা করেছেন বশির আহমেদ।

গত বছর ঈদুল আজহায় ‘ক্যাপ্টেন খান’, ‘মনে রেখো’ ও ‘জান্নাত’ নামে তিনটি সিনেমা সারাদেশে মুক্তি পেয়েছিল। এই তিনটি সিনেমার মধ্যে বিগবাজেট ও ‘হেভিওয়েট’ তারকা ছিল ‘ক্যাপ্টেন খান’ সিনেমায়। অন্য দুটি সিনেমায় তুলনামূলক বাজেট ও তারকা শিল্পী কম ছিল। সে হিসেবেই হয়তো ‘ক্যাপ্টেন খান’ সিনেমাটি হল পেয়েছিল ১৭০টি। অন্যদিকে ‘মনে রেখো’ ৬০টি এবং ‘জান্নাত’ ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। মুক্তির দৌড়ে এগিয়ে ছিল শাকিব খানের ‘ক্যাপ্টেন খান’। তবে ফাঁকা মাঠ পেয়েও গোল দিতে পারেননি শাকিব খান! অন্যরাও ব্যর্থ হয়েছেন বলে জানা যায়। এবারো বলা চলে শাকিব খানের বিপরীতে শক্ত কোনো প্রতিদ্বন্দ্বী নেই। এছাড়া গত কয়েক বছর ধরে শাকিব খানের একাধিক সিনেমা মুক্তি পেয়ে আসছে। এবার মাত্র একটি সিনেমা মুক্তি পাচ্ছে। চলচ্চিত্র বোদ্ধারা মনে করছেন, এবার ফাঁকা মাঠে গোল দিবেন শাকিব খান।

 

রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়