ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফাইনাল বিক্রি: ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ সাঙ্গাকারাকে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৫, ৩ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ফাইনাল বিক্রি: ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ সাঙ্গাকারাকে

‘২০১১ ক্রিকেট বিশ্বকাপ ভারতের কাছে বিক্রি করে দিয়েছে শ্রীলঙ্কা’- এমন অভিযোগের ভিত্তিতে গত সপ্তাহের মঙ্গলবার থেকে বেশ জোরেশোরে তদন্ত শুরু করেছে লঙ্কান সরকার। অরবিন্দ ডি সিলভাকে দিয়ে তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ শুরু করেছিল দেশটির পুলিশ। ২০১১ ক্রিকেট বিশ্বকাপে লঙ্কান দলের এই নির্বাচককে ৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল তারা।

তবে সাবেক এই বিশ্বকাপজয়ী ক্রিকেটারের চেয়েও বেশি প্রশ্নের মুখোমুখি হয়েছেন ২০১১ বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব দেওয়া অধিনায়ক কুমার সাঙ্গাকারা। কলম্বোতে বৃহস্পতিবার এই লঙ্কান কিংবদন্তিকে প্রায় ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

সে ম্যাচের অধিনায়ক বলেই হয়ত এত বেশি সময় ধরে জবানবন্দি দিতে হয়েছে বর্তমান মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সভাপতি সাঙ্গাকারাকে। পুলিশের জিজ্ঞাসাবাদ শেষে সাঙ্গাকারা অবশ্য সত্য বেরিয়ে আসবে বলে প্রত্যাশা করেন। ৪২ বছর বয়সী সাবেক এই লঙ্কান ক্রিকেটারের ভাষ্যে, ‘আমি এখানে এসেছিলাম ক্রিকেটের প্রতি দায়িত্ববোধ ও সম্মান থেকেই। আশা করি, তদন্ত শেষে মাহিন্দানন্দার অভিযোগ নিয়ে সত্যটি বেরিয়ে আসবে।’

গত মাসের ১৮ জুন শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগে হুট করে অভিযোগ তোলেন, ২০১১ বিশ্বকাপের ফাইনাল ভারতের কাছে বিক্রি করেছে শ্রীলঙ্কা। তবে তাঁর এই অভিযোগের বিরোধিতা করেন সাঙ্গাকারা ও জয়াবর্ধনে। সেসময় অতুলগামাগে জানান, ক্রিকেটারদের কেউ জড়িত বলে দাবি করছেন না তিনি। অফিসিয়ালদের কেউ জড়িত বলেও ইঙ্গিত দিয়েছেন ২০১১ বিশ্বকাপের সময় ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পালন করা অতুলগামাগে। আর সেসময় জয়াবর্ধনে, ডি সিলভা, সাঙ্গাকারা সবাই এই অভিযোগের তদন্ত দাবি করেন। লঙ্কান পুলিশের স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিটও এটি নিয়ে কাজ শুরু করেছেন।

এদিকে মাহেলা জয়াবর্ধনেকে জিজ্ঞাসাবাদ করার কথা আজ শুক্রবার।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়