ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বেলজিয়াম, বাংলাদেশের উন্নতি

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৮, ২৬ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বেলজিয়াম, বাংলাদেশের উন্নতি

ক্রীড়া ডেস্ক : আফ্রিকা কাপ অব নেশনসে ব্রোঞ্জ শিরোপা জিতে  ফিফা র‌্যাঙ্কিংয়ে ৩৩ ধাপ উন্নতি হয়েছে নাইজেরিয়ার। এ তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছে বেলজিয়াম। আর আগের অবস্থান থেকে এক ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের।

একধাপ উন্নতি হয়ে বাংলাদেশের অবস্থান ১৮২তম। বাংলাদেশের পয়েন্ট ৯২২। অন্যদিকে ১৭৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বেলজিয়াম। বিপরীতে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের অবনতি হয়েছে। ১৭১৮ পয়েন্টে একধাপ নিচে নেমে তিন নম্বরে রয়েছে গ্রিজমান-পগবা-এমবাপেরা।

এদিকে ঘরের মাঠে কোপা আমেরিকা শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ব্রাজিলের। ১৭২৬ পয়েন্ট নিয়ে ৩ নম্বর থেকে দুই নম্বরে উঠে এসেছে সেলেসাওরা। চতুর্থ অবস্থানে অপরিবর্তিত থাকা ইংল্যান্ডের পয়েন্ট ১৬৫২। তিন ধাপ উপরে উঠে পঞ্চম স্থানা থাকা উরুগুয়ের পয়েন্ট ১৬৩৭।

বর্তমান ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের অবস্থান ষষ্ঠ। তাদের পয়েন্ট ১৬৩১। সপ্তম স্থানে রয়েছে বর্তমান বিশ্বকাপ রানার্স আপ ক্রোয়েশিয়া। ১৬২৫ পয়েন্ট ক্রোয়েটদের। সেরা দশে সবচেয়ে বেশি উন্নতি করেছে কলম্বিয়া। ১৬২২ পয়েন্ট নিয়ে একবারে পাঁচ ধাপ ওপরে উঠে ১৩তম থেকে অষ্টম স্থানে তারা। ১৬১৭ পয়েন্টে নিয়ে দুই ধাপ নেমে নবম স্থানে প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। আর সুইজারল্যান্ডকে পেছনে ফেলে এক ধাপ ওপরে উঠে এসে সেরা দশে জায়গা করে নিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়