ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফুলে ফুলে প্রার্থী বরণ

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ২০ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফুলে ফুলে প্রার্থী বরণ

ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপি মনোনিত প্রার্থী। প্রচারণা শুরুর পর থেকে ব্যস্ত সময়, যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। তিনি যেখানেই যাচ্ছেন, ভোটার আর কর্মী-সমর্থক-শুভাকাঙ্খীরা তাকে ফুলে ফুলে বরণ করে নিচ্ছেন।

কোথাও গলায় ফুলের মালা পরিয়ে, আবার কোথাও ফুল ছিটিয়ে পছন্দের প্রার্থীকে বরণ করছেন, ইশরাকও সদাহাস‌্য মুখে ভালবাসা নিচ্ছেন জনতার।

তাকে পেয়ে অনেকে আবেগে আপ্লুত হয়ে যাচ্ছেন, জড়িয়ে ধরছেন। তার বাবা সাদেক হোসেন খোকাকে স্বরণ করে কাঁদছেনও শুভাকাঙ্খীরা।

ইশরাকের আসার খবর পেয়ে আগে থেকেই রাস্তায় দাঁড়িয়ে অপেক্ষা করতে থাকেন। কেউ কেউ বেলকনি থেকে হাত নাড়িয়ে শুভেচ্ছা জানান এই তরুণ প্রার্থীকে। কেউবা আবার বাড়ির ছাদ থেকে। সেই সব দৃশ্যও প্রার্থীর চোখ এড়াচ্ছে না। বেলকনি বা বাড়ির ছাদ থেকে হাত নেড়ে শুভেচ্ছা জানানো শুভাকাঙ্খীদের হাত নেড়ে শুভেচ্ছা জানান।

এই প্রচারণায় যেন সকলের মাঝে নতুন করে প্রাণের সঞ্চার হয়েছে। নতুন করে একটি সুন্দর সকালের স্বপ্ন দেখছেন নেতাকর্মী-সমর্থকরা।

রাজধানীর টিএনটি কলোনি এলাকায় অহিদ নামে বিএনপির এক কর্মী বলেন, ‘তারা উজ্জ্বীবিত হয়ে উঠছেন, নতুন করে আশা দেখছেন।

তিনি বলেন, এই সরকারের আমলে কোন নির্বাচনে বিএনপিকে এভাবে প্রচার-প্রচারণায় দেখা যায়নি। এই নির্বাচনে যেভাবে গণজোয়ার দেখছি, তা আমাদের অবাক করছে। আমরা আশা করছি, নির্বাচন সুষ্ঠু হলে আর সবাই যদি তাদের যার যার ভোট দিতে পারে, তাহলে বিএনপি'র জয় হবে ইনশাল্লাহ।‘

ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রাঙ্গন থেকে সোমবার সকালে গণসংযোগ শুরু করেন ইশরাক হোসেন। এখান থেকে সেগুন বাগিচা, রাজমণি সিনেমা হল, শান্তিনগর, বেইলি রোড, সিদ্ধেশ্বরী ডিগ্রি কলেজের সামনে দিয়ে মালিবাগের দিকে। মালিবাগ মোড়, শান্তিনগর, ইস্টার্ন প্লাস মার্কেট, নয়া পল্টন মসজিদ গলি হয়ে কালবার্ট রোডে গিয়ে ৪০ মিনিটের বিরতি নেন এই তরুণ। শেষে বিকেল ৩ টায় আবার ফকিরাপুল পানির ট্যাঙ্কির সামনে দিয়ে এসে টিএনটি কলোনি, এজিবি কলোনি হয়ে আল হেলাল জোনে মাগরিবের নামাজের বিরতি দেয়া হয়।

এ সময় তার সাথে থাকা কয়েক হাজার নেতাকর্মী ‘মুক্তি মুক্তি মুক্তি চাই- খালেদা জিয়ার মুক্তি চাই’ স্লোগানে মুখরিত করে তোলেন পুরো এলাকা।

দুপুরে মধ্যাহ্ন-বিরতির আগে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে সম্প্রতি পিতৃহারা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন আবেগ-আপ্লুত কন্ঠে নগরবাসির উদ্দেশে বলেন, ‘আজকে আমার বাবা নেই। আপনারাই আমার অভিভাবক। আপনারাই আমার বাবা-মা। আপনারা আমাকে দেখে রাখবেন। আপনারা যদি আমার পাশে থাকেন ইনশাল্লাহ কোনো বাধা-বিপত্তিকে ভয় করব না। আমি আল্লাহ ছাড়া কোন মানব সন্তানকে ভয় করি না। প্রয়োজনে রক্ত দিব, জীবন দিব; তারপরও আপনাদের অধিকার আদায়ের জন্য শেষ নিঃশ্বাস পর্যন্ত কাজ করে যাব।’

পথসভায় বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সভাপতি হাবিব-উন নবী খান সোহেল বক্তব্য রাখেন।

গণসংযোগে অন্যদের মধ্যে  বিএনপি যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সাধারন সম্পাদক কাজী আবুল বাশার, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারন সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিম বাদরু, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু, সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, বিএনপি কেন্দ্রিয় নেতা মীর শরাফত আলী সফু, ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল কাদের জুয়েল, শহিদুল ইসলাম বাবুল, শরিফ হোসেন, শ্রমিক দল নেতা মোস্তাফিজুর রহমান, এস এম আব্বাসসহ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরেকটি পথ সভায় তিনি ধানের শীষ প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘আমাকে ভোট দিয়ে নির্বাচিত করলে আমি এই ঢাকা শহরকে সুন্দর একটি বাসযোগ্য শহরে পরিণত করব। পাশাপাশি জনগণের গণতান্ত্রিক অধিকার পুনরুদ্ধারের আন্দোলনকে ত্বরান্বিত করার লক্ষ্যে প্রাণপণ কাজ করে যাবো।

ইশরাক বলেন, ‘চাচা মির্জা আব্বাস বাবার আদরে আমার সব কিছু দেখভাল করছেন। আজ আমার বাবা নেই, কিন্তু চাচা আছেন। উনি আমাকে নিজের সন্তানের মত আগলে রেখেছেন। সব সময় খোঁজ-খবর নিচ্ছেন। সব কিছুর তদারকি করছেন। আর আমার সঙ্গে আপনাদের, জনগণের দোয়া-ভালোবাসা আছে।’

নগরবাসিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘পরিবর্তনের জন্য পহেলা ফেব্রুয়ারি একটা সুবর্ণ সুযোগ। বাসবাসের অযোগ্য যুদ্ধবিদ্ধস্ত এই শহরকে আমরা পুনরায় নতুন করে গড়ে তুলতে চাই। আপনারা ভোটকেন্দ্রে যাবেন পরিবর্তনের জন্য, এ শহরকে বাঁচানোর জন্য। দলবেঁধে ধানের শীষে ভোট দিয়ে আমরা পরিবর্তন ঘটাবো ইনশাল্লাহ। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করব, আর জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দিব।’


ঢাকা/সাওন/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়