ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফের দায়িত্ব নিলেন হবিগঞ্জের মেয়র গউছ

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফের দায়িত্ব নিলেন হবিগঞ্জের মেয়র গউছ

হবিগঞ্জ প্রতিনিধি : বরখাস্তের চার দিন পর ফের পৌরসভার দায়িত্ব নিয়েছেন হবিগঞ্জের মেয়র জি কে গউছ।

বৃহস্পতিবার দুপুরে দায়িত্ব গ্রহণকালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান কর্মকর্তা-কর্মচারীরা। শুভেচ্ছা জানাতে এসেছিলেন দলীয় নেতা-কর্মীরাও।

জি কে গউছের মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে পৌরসভায় আয়োজন করা হয় দোয়া ও মিলাদ মাহফিলের।

মেয়র গউছ বলেন, আমি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ২০০৪ সালে প্রথম চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েই পৌরসভার উন্নয়নে কাজ শুরু করি। কিন্তু আমি বার বার বাঁধার সম্মুখীন হয়েছি।

মেয়র গউজ বলেন, স্থানীয় সরকার প্রতিনিধিরা কাজ করতে কেন্দ্রীয় সরকারের সহযোগিতার প্রয়োজন। আমরা শুনেছি সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী বলেছেন আমাদের বরখাস্তের খবর প্রধানমন্ত্রী জানতেন না। আমরাও এটি বিশ্বাস করি। রাষ্ট্রের অভিভাবক হিসেবে প্রধানমন্ত্রী এ বিষয়ে নজর দেবেন বলে তিনি প্রত্যাশা করেন।

এ সময় দলীয় নেতা-কর্মী, কাউন্সিলর, পৌর নাগরিক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছের সাময়িক বরখাস্তের আদেশও স্থগিত করেছেন হাইকোর্ট। ৪ এপ্রিল মঙ্গলবার দুপুরে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

মঙ্গলবার আদালতে জি কে গউছের পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন। মেয়র পদ থেকে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্তের আদেশের বিরুদ্ধে সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট করেন জি কে গউছ।

এদিকে ২ এপ্রিল দ্বিতীয়বারের মতো বরখাস্ত হন হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছ। সুনামগঞ্জে আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলা মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়। প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় অভিযুক্ত হওয়ায় গত বছরের মার্চে তাকে প্রথমবার বরখাস্ত করা হয়। দায়িত্ব ফিরে পাওয়ার ১১ দিনের মাথায় জি কে গউছকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।



রাইজিংবিডি/হবিগঞ্জ/৬ এপ্রিল ২০১৭/মো. মামুন চৌধুরী/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়