ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বই উৎসবের আগেই বই বিতরণ

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বই উৎসবের আগেই বই বিতরণ

পার্শ্ববর্তী বিদ্যালয়গুলোর চেয়ে অধিক শিক্ষার্থী ভর্তি এবং  অভিভাবক ও শিক্ষার্থীদের আকৃষ্ট করতে বই উৎসবের আগেই বিতরণ করা হয়েছে নতুন বই। এতে এলাকায় সৃষ্টি হয়েছে চাঞ্চল্যের।

আর এমনই ব্যতিক্রম কাণ্ড ঘটিয়ে আলোচনার জন্ম দিয়েছে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গোহালা টি.সি.এ.এল উচ্চ বিদ্যালয়। বই উৎসবের আগেই শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা করেছে শিক্ষা প্রতিষ্ঠানটিতে।

জানা গেছে, আগামী ১ জানুয়ারি সারা দেশে একযোগে অনুষ্ঠিত হবে বই উৎসব। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই বিতরণের উদ্বোধন করবেন এবং সারা দেশে এক যোগে সব শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব পালিত হবে। কিন্তু, বই উৎসবের পূর্বেই গত ২৭ নভেম্বর গোহালা টি.সি.এ.এল উচ্চ বিদ্যালয়ের প্রায় ৩০ জন ছাত্রীর হাতে ৬ষ্ঠ শ্রেণির নতুন বই (২০২০ সাল) তুলে দেয় বিদ্যালয় কর্তৃপক্ষ। পরে এ নিয়ে এলাকায় আলোচনা শুরু হলে বই বিতরণ কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

গোহালা টি.সি.এ.এল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াসউদ্দিন গাজী বলেন, পার্শ্ববর্তী বিদ্যালয়গুলোর চেয়ে অধিক শিক্ষার্থী ভর্তি করতে অভিভাবক ও শিক্ষার্থীদের আকৃষ্ট করতে বই উৎসবের আগেই বই বিতরণের অভিনব ব্যবস্থা নেয়া হয়েছিল। তবে বিতরণকৃত বই শিক্ষার্থীদের কাছ থেকে ফেরত আনা হয়েছে।

মুকসুদপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাহাদাত হোসেন মোল্যা বলেন, বই বিতরণের বিষয়টি আমি শুনেছি। পরে খোঁজ-খবর নিয়ে বিতরণকৃত বই নেয়া হয়েছে। আগামী ১ জানুয়ারি বই বিতরণ করা হবে।

 

গোপালগঞ্জ/বাদল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়