ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বই প্রকাশের পর পড়লেই সার্থকতা’ (ভিডিও)

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৯, ১৪ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বই প্রকাশের পর পড়লেই সার্থকতা’ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক : মহান ভাষার মাস ফেব্রুয়ারিতে চলছে বইমেলা ২০১৭। মেলায় এসেছে নাজমা রহমান ঝর্ণার শিশুসাহিত্য ‘মানুষ রূপে ভূত’ ও ‘গীতিকবিতার সংকলন’। সৃজনশীল প্রকাশনী চৈতন্য বই দুটি প্রকাশ করেছে।

আগামী সপ্তাহে আসছে ওই লেখিকার আরো একটি বই ‘রক্ত ঝরা মুক্তিযুদ্ধ’। বই প্রকাশিত হওয়ার পর পাঠক যদি পড়েন তাহলে নিজেকে সার্থক মনে হবে বলে মনে করেন সম্ভাবনাময়ী লেখিকা।

প্রকাশিত বই ও তার লেখালেখি সম্পর্কে নাজমা রহমান ঝর্ণা রাইজিংবিডিকে বলেন, আমি আগে থেকেই একটু একটু লিখতাম। তবে কখনো তা প্রকাশ করা হয়নি। কিছু মানুষের অনুপ্রেরণায় বই প্রকাশ করার সিদ্ধান্ত নেই। বের হওয়ার পর শুনেছি খুবই ভাল চলছে। শুনে শুনে ভেতর থেকে ভালই লাগছে।

‘গীতিকবিতার সংকলন’বইটা আগেই লিখেছিলাম। এবারের মেলায় বের করার সিদ্ধান্ত নিলাম। প্রকাশ হওয়ার পর পাঠকদের কাছ থেকে ভালই সাড়া পাচ্ছি।

নতুন বই সম্পর্কে ঝর্ণা বলেন, বইমেলায় আগামী সপ্তাহে আসছে ‘রক্ত ঝরা মুক্তিযুদ্ধ’নামের আরো একটি বই। যেখানে চারটি গল্প রয়েছে। দুটি গল্প মুক্তিযুদ্ধ নিয়ে আর অন্য দুটি হচ্ছে সিলেটের জাফলং ও ভোলার ‘চর কুকরি মুকরি’নিয়ে লেখা।  আমার কাছে মনে হয়েছে জায়গা দুটির বিশেষত্ব রয়েছে। বই প্রকাশ হওয়ার পর পাঠক যদি পড়ে তাহলে নিজেকে সার্থক মনে হবে।

নাজমা রহমান ঝর্ণা এতদিন গান, কবিতা, গদ্য লিখেছেন বিভিন্ন সাময়িকীতে। এবারই প্রথমবারের মতো বই দুটি প্রকাশ পেল তার। ‘মানুষ রূপে ভূত’ বইটি উৎসর্গ করেছেন তার দু' সন্তান ফারাবি, ফুয়াদ ও সব কোমলমতি শিশুর প্রতি। আর গীতিকবিতা উৎসর্গ করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ’৭১-এর বীর মুক্তিযোদ্ধাদের। বই দুটি পাওয়া যাবে একুশে বইমেলার ৬৩৪-৬৩৫ চৈতন্য'র স্টলে।

ভ্রমণপিপাসু নাজমা রহমান ঝর্ণার আরেকটি পরিচয় তিনি অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমানের সহধর্মিণী। সিরাজগঞ্জে জন্ম নেওয়া ঝর্ণা রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ ডিগ্রি নিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৭/এম এ রহমান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়