ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বখাটেদের ভয়ে মাদ্রাসায় যেতে পারছে না আজমিরা

এম.শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বখাটেদের ভয়ে মাদ্রাসায় যেতে পারছে না আজমিরা

সাতক্ষীরা প্রতিনিধি : উত্ত্যক্তকারীদের বিরুদ্ধে মামলা করে বিপাকে পড়েছে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মাদ্রাসা ছাত্রী আজমিরা সুলতানা। এখন সে ভয়ে মাদ্রাসায় যেতে পারছে না।

রোববার সাতক্ষীরা প্রেসক্লাবে এসে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেছে আজমিরা। সংবাদ সম্মেলনে তার বাবা আজিবর রহমান উপস্থিত ছিলেন।

আজমিরা শ্যামনগর উপজেলার রমজাননগর দাখিল মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রী। সংবাদ সম্মেলনে সে জানায়, বাড়ি থেকে আড়াই কিলোমিটার দূরে মাদ্রাসায় প্রতিদিন পায়ে হেঁটে যেতে হয় তাকে। পথে রমজাননগরের মোক্তার গাজীর ছেলে মতিউর রহমান, গফফার শেখের ছেলে আলমগীর শেখ ও ইউনুস গাজীর ছেলে নাজমুল গাজী তাকে প্রায়ই উত্ত্যক্ত করেন। আজমিরা জানায়, গত ২৪ মে দুপুরে মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে ওই বখাটেরা তাকে লক্ষ্য করে অশালীন কথা বলতে থাকেন। তারা তার পথরোধ করে কু-প্রস্তাব দেন। এই প্রস্তাব ঘৃণাভরে প্রত্যাখ্যান করায় তারা তাকে জোর করে নিকটস্থ ঘেরের বাসায় নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় একজন মোটরসাইকেল চালক এগিয়ে এলে বখাটেরা পালিয়ে যান। 

আজমিরা জানায়, স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে এই ব্যাপারে বিচার দিলেও তারা ব্যবস্থা নিতে ব্যর্থ হন। বাধ্য হয়ে ওই বখাটেদের বিরুদ্ধে গত ৩১ মে শ্যামনগর থানায় মামলা করে আজমিরা। আর এতেই ক্ষুব্ধ হয়ে ওঠেন বখাটের দল। তারা মামলা তুলে নেওয়ার জন্য বারবার চাপ দিচ্ছেন। মামলা না তুললে এসিডে নিক্ষেপের হুমকি দিয়েছেন। আজমিরার অভিযোগ, মামলার পরও পুলিশ তেমন ব্যবস্থা নিচ্ছে না। অথচ সেই বখাটেরা দিব্যি ঘুরে বেড়াচ্ছেন।

সংবাদ সম্মেলনে আক্ষেপ করে আজমিরা জানায়, এমন ঘটনায় অনেক মেয়ের জীবন গেছে। তাকেও যেন এমন বিপদের সম্মুখীন হতে না হয়।



রাইজিংবিডি/সাতক্ষীরা/০৪ জুন ২০১৭/এম.শাহীন গোলদার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়