ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বগুড়ায় ইন্টার্ন চিকিৎসকরা কাজে ফিরেছেন

একে আজাদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বগুড়ায় ইন্টার্ন চিকিৎসকরা কাজে ফিরেছেন

বগুড়া প্রতিনিধি : বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা কাজে যোগ দিয়েছেন।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সংবাদ সম্মেলনের মাধ্যমে ইন্টার্ন চিকিৎসকদের পক্ষে কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন আন্দোলনকারীদের মুখপাত্র ছাত্রলীগের শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ শাখার সাবেক সহ-সভাপতি ডা. কুতুব উদ্দিন।

এ সময় তিনি বলেন, আন্দোলন সফল হয়েছে। চারজনকে দেওয়া অন্যায় শাস্তি  প্রত্যাহার করে নেওয়া হয়েছে। এ সংক্রান্ত লিখিত কাগজ হাতে পাওয়ার পরপরই কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেওয়া হলো।

তিনি আরও বলেন, ‘চারজন ইন্টার্ন চিকিৎসককে শাস্তি দেওয়া অন্যায় ছিল। অন্যায় এ শাস্তি প্রত্যাহারের দাবিতে হাসপাতালের ১৩০ জন ইন্টার্ন চিকিৎসক মিলে কর্মবিরতি শুরু করেন। আমাদের দাবির সঙ্গে একমত পোষণ করে দেশের বিভিন্ন স্থানে অবস্থিত মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকরা একই কর্মসূচি পালন শুরু করেন।’ 

সংবাদ সম্মেলনে হাসপাতালের সব ইন্টার্ন চিকিৎসক উপস্থিত ছিলেন।

গত ১৯ ফেব্রুয়ারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে সিরাজগঞ্জ থেকে আসা রোগী আলাউদ্দিনের ছেলে ও দুই মেয়ে তুচ্ছ ঘটনা নিয়ে ইন্টার্ন চিকিৎসকদের হাতে প্রহৃত হন। পরে রোগীর স্বজনের হাতে লাঞ্ছিত হওয়ার অভিযোগ তুলে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেন ইন্টার্ন চিকিৎসকরা। এ সব ঘটনার প্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে তদন্ত কমিটি গঠন করা হয়। পরে উচ্চ পর্যায়ের এ কমিটি তদন্ত শেষে প্রতিবেদন জমা দেন। এ ঘটনায় চার ইন্টার্ন চিকিৎসককে ছয় মাসের জন্য দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। এরপর গত শুক্রবার সকাল থেকে কর্মবিরতি শুরু করে ইন্টার্ন চিকিৎসকরা।



রাইজিংবিডি/বগুড়া/৬ মার্চ ২০১৭/একে আজাদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়