ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণে পরামর্শ গ্রহণের নির্দেশ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণে পরামর্শ গ্রহণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : প্রস্তাবিত বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণে  বিশেষায়িত বিশেষজ্ঞদের পরামর্শ গ্রহণের নির্দেশ দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

এটিকে প্রয়োজনের সাথে সঙ্গতিপূর্ণ এবং চাহিদা মেটানোর মত অবস্থানে কাজে লাগানোর উপযোগী করতে বাংলাদেশ কমিউনিকেশন্স স্যাটেলাইট কোম্পানি লিমিটেডকে (বিসিএসসিএল) এ নির্দেশ দেন তিনি।

বুধবার রাজধানীর আইইবি মিলনায়তনে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ বিষয়ে এক মতবিনিময় সভায় এ নির্দেশ দেন মন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্বে বাংলাদেশের অবস্থান এমন একটি জায়গায় গিয়ে দাঁড়িয়েছে, যেখানে প্রকল্পের জন্য মেধা খাটানোর দরকার হয়, অর্থের জন্য চিন্তা করতে হয় না।

টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, প্রতিরক্ষা, আবহাওয়া, কৃষি এবং স্বাস্থ্যসহ বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ তে কী কী থাকা উচিৎ এবং আগামী ১৫ বছর পর বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর লাইফটাইম শেষ হওয়ার বিষয় মাথায় রেখে স্বল্পমেয়াদি, মধ্যমেয়াদি এবং দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে এগুতে হবে। প্রয়োজনে বঙ্গবন্ধু স্যাটেলাইট-৩ ও ৪ নিয়েও এখন থেকেই ভাবতে হবে।

বিসিএসসিএল চেয়ারম্যান শাহজাহান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হকসহ টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৯/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়