ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে আনা হবে : পররাষ্ট্রমন্ত্রী

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ৩০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে আনা হবে : পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সিলেট : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনীদের ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ জন্য ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনের আগেই তাদের ফিরিয়ে আনতে সরকার কাজ শুরু করেছে বলে জানান তিনি।

শনিবার দুপুরে সিলেটে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, কানাডায় থাকা বঙ্গবন্ধুর খুনীকে ফিরিয়ে আনার ব্যাপারে অগ্রগতি হয়েছে। এ ছাড়া তার আগামী আমেরিকা সফরে সেখানে থাকা খুনীদের ফেরানোর বিষয়ে আলোচনা হবে।

এ সময় সিলেট নগরের আগুন ও ভূমিকম্পের ঝুঁকি মোকাবেলায় তার বিশেষ পরিকল্পনা রয়েছে বলে জানান।

শিক্ষার্থীরা বইয়ের বদলে আইপ্যাড নিয়ে স্কুলে যাবে: সিলেট পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত ই-লার্নিং মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন।

এডিবির অর্থায়নে শিক্ষামন্ত্রণালয়ের সেসিপ কর্মসূচির আওতায় দেশের ৬৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানে ই-লার্নিং সেন্টার স্থাপন করা হয়েছে। এর অংশ হিসেবে সিলেটসহ দেশের ৯টি অঞ্চলে দিনব্যাপী ই-লার্নিং মেলার আয়োজন করা হয়েছে।

মেলার উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্যে এ কে আব্দুল মোমেন বলেন, শিক্ষক-শিক্ষার্থীদের যৌথ অংশগ্রহণে ই-লার্নিং পদ্ধতি পরিচালিত হয়। আর ডিজিটাল কনটেন্টের ব্যবহারে শ্রেণিকক্ষে শিক্ষাগ্রহণ কার্যক্রম আরও অংশগ্রহণমূলক হয়ে উঠছে। এর ফলে আগামীতে শিক্ষার্থীরা বইয়ের বদলে একটি আইপ্যাড নিয়ে স্কুলে যেতে পারবে।

পরে পররাষ্ট্রমন্ত্রী নগরীর কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন ও ওই ভবন ঊর্ধ্বমুখী সম্প্রসারণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন।

সিলেট প্রেসক্লাবের অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ:  সিলেট প্রেসক্লাবের আমিনুর রশীদ চৌধুরী মিলনায়তনে প্রেসক্লাবের অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন।

প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মোর্শেদ আহমদ চৌধুরী, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহাউদ্দিন আহমদ সেলিম প্রমুখ।

প্রেসক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক নুর আহমদের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ। অনুষ্ঠানে অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ও রানার্সআপদের হাতে সনদপত্র ও সম্মাননা তুলে দেন পররাষ্ট্রমন্ত্রী।



রাইজিংবিডি/সিলেট/৩০ মার্চ ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়