ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বদির পক্ষে যুক্তি উপস্থাপন হয়নি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩১, ২১ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বদির পক্ষে যুক্তি উপস্থাপন হয়নি

নিজস্ব প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের মামলায় সরকার দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদির পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেননি তার আইনজীবীরা।

 

বুধবার মামলাটিতে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন বদির আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপনের জন্য সময়ের আবেদন করেন।

 

শুনানি শেষে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার সময় আবেদন মঞ্জুর করে আগামী ২৮ সেপ্টেম্বর যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য করেছেন।

 

তবে আজ বদি আদালতে হাজিরা দেন। গত ২৪ আগস্ট বদির পক্ষে আংশিক যুক্তিতর্ক উপস্থাপন করেন তার আইনজীবীরা। অবশিষ্ট যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আজ বুধবার দিন ধার্য ছিল। এর আগে গত ১০ আগস্ট দুদকের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়।

 

মামলাটিতে ২০১৫ সালের ৯ সেপ্টেম্বর বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

 

২০১৪ সালের ২১ আগস্ট এমপি বদির বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুস সোবহানের দায়ের করেন। ওই মামলা নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামার বাইরে ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা অবৈধ সম্পদ থাকার অভিযোগ পাওয়া যায়। সম্পদ ৩৫১ গুণ বৃদ্ধি পাওয়া, পাঁচ বছরে তার আয় ৩৬ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ৪০ টাকা। হলফনামা অনুসারে তার বার্ষিক আয় ৭ কোটি ৩৯ লাখ ৩৯ হাজার ৮০৮ টাকা। আর বার্ষিক ব্যয় ২ কোটি ৮১ লাখ ২৯ হাজার ৯২৮ টাকা।

 

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে জমা দেওয়া হলফনামায় তার বার্ষিক আয় ছিল ২ লাখ ১০ হাজার ৪৮০ টাকা। ব্যয় ছিল ২ লাখ ১৮ হাজার ৭২৮ টাকা। ওই সময় বিভিন্ন ব্যাংকে তার মোট জমা ও সঞ্চয়ী আমানত ছিল ৯১ হাজার ৯৮ টাকা।

 

২০১৫ সালের ৭ মে দুদকের উপ-পরিচালক মঞ্জিল মোর্শেদ আদালতে অভযিোগপত্র দাখিল করেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ সেপ্টেম্বর ২০১৪/মামুন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়