ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বন্দরে যৌতুকের বলী গৃহবধূ, স্বামী আটক

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৭, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বন্দরে যৌতুকের বলী গৃহবধূ, স্বামী আটক

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ: বন্দরে যৌতুকের দাবীতে সুমাইয়া আক্তার বর্ষা নামের এক গৃহবধূকে (২১) শারীরিক নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত স্বামী মোস্তাফিজুর রহমান নয়নকে আটক করেছে।

সোমবার রাতে বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের আলী সাহারদী এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। বর্ষা-নয়নের সাড়ে চার বছরের একটি মেয়ে রয়েছে।

নিহত বর্ষার স্বজনরা জানান, ২০১৩ সালে আলী সাহারদী এলাকার শহিদুল্লাহ মিয়ার ছেলে মোস্তাফিজুর রহমান নয়নের সাথে কদমতলী থানার দনিয়া শরাইল এলাকার বাসিন্দা মনজুর ভূঁইয়ার বড় মেয়ে সুমাইয়া আক্তার বর্ষার বিয়ে হয়। সে সময় নগদ টাকা, স্বর্ণালংকার ও আসবাবপত্র বাবদ দশ লাখ টাকা খরচ করে বর্ষার পরিবার।

বর্ষার বাবা মনজুর ভূঁইয়ার জানান, বছরখানেক আগে জমি বিক্রি করে বেশ কিছু টাকা হাতে পান তিনি। সেই টাকা নিজের ব্যবসায় বিনিয়োগ করেন। জমি বিক্রির খবর জানতে পেরে মেয়ের জামাই নয়ন ব্যবসার অজুহাতে বর্ষার মাধ্যমে তার কাছে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করে। এ নিয়ে নয়ন ও বর্ষার মধ্যে পারিবারিক কলহ চলতে থাকে।

দাবিকৃত সেই টাকা না পাওয়ায় বর্ষার উপর বেশ কিছুদিন ধরে মারধরসহ নানাভাবে শারিরীক নির্যাতন চালিয়ে আসছিল নয়ন। দাবিকৃত টাকার অজুহাতে সোমবার রাতে নয়ন তার স্ত্রী বর্ষাকে আবারো মারধর করে এবং এক পর্যায়ে শ্বাসরোধ করে হত্যা করে। খবর পেয়ে বন্দর থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়নগঞ্জ সদরের জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। পরে পরিবারের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত নয়নকে আটক করে পুলিশ।

বর্ষার ছোট বোন মীম জানান, সোমবার বিকেল পৌনে পাঁচটার দিকে বর্ষা তাকে ইমোতে ফোন করে খুব কান্নাকাটি করেন। নয়নের মারধরে শরীরের বিভিন্ন স্থানে জখমের কথা জানান। নয়ন তাকে মেরে ফেলবে বলে আশঙ্কা প্রকাশ করে বাবার বাড়িতে নিয়ে যাওয়ার জন্য বোনকে অনুরোধ করেন।

বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, নিহত বর্ষার মরদেহের সুরতহাল পর্যবেক্ষণে গলাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ ব্যাপারে বর্ষার বাবা মনজুর ভূঁইয়া বাদি হয়ে নয়নকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। সেই মামলা গ্রহণ করে বিষয়টি তদন্ত করা হচ্ছে। 

তিনি আরো জানান, লাশের ময়না তদন্তের প্রতিবেদনের পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।


রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২০ আগস্ট ২০১৯/রাকিব/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়