ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৮, ২৩ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গাসহ মানবপাচার মামলার দুই আসামি নিহত হয়েছেন। আহত হয়েছেন পুলিশের তিন সদস্য।

রোববার ভোর রাতে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের কাটাবুনিয়া নৌকা ঘাট এলাকায় এ ঘটনা ঘটে। টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন-টেকনাফ সদর ইউনিয়নের নাইট্যং পাড়ার মৃত রশিদ আহাম্মদের ছেলে মোহাম্মদ রুবেল ও উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ হাবিবুল্লাহর ছেলে ওমর ফারুক। আহত পুলিশ সদস্যরা হলেন-এসআই নুরুল ইসলাম, কনস্টেবল শামীম রেজা ও মো. মহিউদ্দিন।

পুলিশ জানিয়েছে, রুবেল ও ওমর ফারুক মানবপাচার মামলার আসামি। তারা সম্প্রতি সাগরপথে মালয়েশিয়ায় মানবপাচারের জন্য গড়ে ওঠা সংঘবদ্ধ চক্রের সদস্য।

ওসি প্রদীপ বলেন, ‘কাটাবুনিয়া নৌকা ঘাট এলাকায় রুবেল ও ওমর ফারুক অবস্থান করছে এমন খবরে ভোরে তাদের গ্রেপ্তারের জন্য পুলিশের একটি দল অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে রুবেল ও ফারুকসহ তাদের সহযোগীরা গুলি করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। এক পর্যায়ে অন্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থলে রুবেল ও ফারুককে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এ ঘটনায় পুলিশের ৩ সদস্য আহত হন। ঘটনাস্থলে পাওয়া যায় ২টি দেশীয় বন্দুক, ১১টি গুলি ও ১৮টি গুলির খোসা। ’

ওসি জানান, গুলিবিদ্ধ দুজনকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। পরে সেখানে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, ‘নিহত মোহাম্মদ রুবেল ও ওমর ফারুক মানবপাচার মামলার আসামি। কিছু দিন আগে সাগরপথে মালয়েশিয়া পাচারের উদ্দ্যেশ্যে জড়ো করার সময় ৪৯ জন রোহিঙ্গাকে উদ্ধার করার ঘটনায় দায়ের করা মামলার আসামি তারা। উদ্ধার হওয়া রোহিঙ্গাদের স্বীকারোক্তিতে তাদের মামলায় আসামি করা হয়েছিলো।

নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।



রাইজিংবিডি/কক্সবাজার/২৩ জুন ২০১৯/সুজাউদ্দিন রুবেল/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়