ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বরগুনায় মুক্তিযোদ্ধার উপর হামলা

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০০, ১৯ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরগুনায় মুক্তিযোদ্ধার উপর হামলা

জমি নিয়ে বিরোধেদের জেরে বরগুনার কলেজ সড়কের বাসিন্দা আবদুস সোবাহান নামের একজন মুক্তিযোদ্ধার ওপর হামলা অভিযোগ উঠেছে।  

মুক্তিযোদ্ধা সোবাহান  মিয়া জানান, বিকেলে কলেজ সড়কের শ্যামলী হলের পাশ্চিম পাশে তাঁর মালিকানাধীন জমিতে কাজ করতে গেলে শাহীন এতে বাঁধা দেয় এবং গালাগাল করে। মাগরিবের নামাজ শেষে ফেরার পথে শাহীন ও তার ছেলে সাজ্জাদ হোসেন জ্যাকি, ভাইয়ের ছেলে জয়, বোনের ছেলে রিমনসহ বেশ কয়েকজন সোবাহানকে লাঞ্চিত করে। এসময় বাঁধা দিতে আসলে সবুজ ও মিজানের উপর হামলাশাহীন ও তার ছেলে ও সহযোগীরা হামলা চালায়। হামলায় মিজান ও সবুজ আহত হন। পরে তাদের চিকিৎসার জন্য বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোবাহান বলেন,  শাহীন সিকদার কাকচিড়া এলাকার কুখ্যাত রাজাকার চান মিয়ার ছেলে। একাত্তরের মুক্তিযদ্ধের সময় জেলার পিস কমিটির চেয়ারম্যান খলিলের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত ছিল এবং পাক আর্মি ক্যাম্প থেকে পালিয়ে যাওয়া ৩০জন নারী পুরুষকে এই চান মিয়া ধরিয়ে দিয়েছিল।

এ বিষয়ে যোগাযোগ করা হলে জুলফিকার শাহীনের ছেলে সাজ্জাদ হোসেন জ্যাকি সিকদার বলেন, আবদুস সোবাহান জোর করে বিরোধীয় সীমানায় কাজ করছিলেন। আমরা তাকে কাজ করতে নিষেধ করেছি।

বরগুনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবির হোসেন মোহাম্মাদ বলেন, এ ঘটনায় মুক্তিযোদ্ধা সোবাহান বাদি হয়ে অভিযোগ দায়ের করেছেন। আসামী জুলফিকার শাহীনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

বরগুনা/রুদ্র রুহান/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়