ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বরিশালে ই-ট্রাফিক প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম উদ্বোধন

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ৪ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালে ই-ট্রাফিক প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালে প্রথমবারের মতো ই-ট্রাফিক প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম (ইটিপিএফএস) এর উদ্বোধন করা হয়েছে।

রোববার সকাল ১০টায় বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম বেলুন-ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় ডিআইজি শফিকুল ইসলাম বলেন, ‘দেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে এবং ডিজিটাল হচ্ছে। সেই সাথে সরকারের অংশীদার হিসেবে পুলিশও ডিজিটালাইজেশন হচ্ছে। তারই একটি অংশ বরিশালে ই-ট্রাফিক প্রসিকিউশন এন্ড ফাইন পেমেন্ট সিষ্টেম।’

উদ্বোধনী অনুষ্ঠান পরবর্তী ই-ট্রাফিক প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম এর ব্যবহারসহ সার্বিক বিষয়ে বরিশাল জেলার আওতাধীন ১০টি থানার অফিসার ইনচার্জ, পরিদর্শক, ট্রাফিক পরিদর্শক, সার্জেন্ট এবং এসআইদের প্রশিক্ষণ দেয়া হয়।

এছাড়া ই-ট্রাফিক প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম এর বিষয়ে বরিশাল জেলা পুলিশের সাথে সহযোগী প্রতিষ্ঠান গ্রামীণ ফোন ও ইউসিবি ব্যাংক এর চুক্তি সম্পন্ন হয়। এ সময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার রকিব উদ্দিনসহ ইউসিবি ব্যাংক, গ্রামীন ফোন ও পুলিশ হেড কোয়ার্টার্সের আইটি শাখার উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগামীকাল সোমবার বরিশাল মহানগর এলাকায় ই-ট্রাফিক প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম এর উদ্বোধন করবেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাব উদ্দিন খান।

 

রাইজিংবিডি / বরিশাল/ ৪ আগস্ট ২০১৯/ জে. খান স্বপন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়