ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বরিশালে পাঁচটি আগ্নেয়াস্ত্রসহ চরমপন্থি গ্রেপ্তার

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ১২ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালে পাঁচটি আগ্নেয়াস্ত্রসহ চরমপন্থি গ্রেপ্তার

অস্ত্রসহ গ্রেপ্তার আলমগীর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলায় বিদেশে তৈরি পাঁচটি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র এবং ২০ রাউন্ড গুলিসহ চরমপন্থি দলের এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার রাতে গৌরনদী বাসস্ট্যান্ডে সন্দেহজনকভাবে ঘোরাফেরার সময় র‌্যাব-৮ এর একটি টহল দল এক ব্যক্তিকে আটকের পর তার দেহ তল্লাশি করে আমেরিকায় তৈরি একটি ৭.৬৫ মিলিমিটার পিস্তল এবং ২ রাউন্ড গুলি পায়। পরে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি তার কাছে আরো অস্ত্র থাকার কথা স্বীকার করেন।

এরপর তাকে নিয়ে তার গ্রামের বাড়ি একই উপজেলার কাণ্ডপাশা গ্রামে অভিযান চালিয়ে বিদেশে তৈরি আরো চারটি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র এবং ১৮ রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।

আজ বৃহস্পতিবার দুপুরে রূপাতলীর র‌্যাব-৮ এর সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল আনোয়ার-উজ-জামান।

তিনি বলেন, গ্রেপ্তার আলমগীর হোসেন ওই গ্রামের মৃত হাজী ফজলুল হক হাওলাদারের ছেলে। তিনি একটি চরমপন্থি সর্বহারা দলের সক্রিয় সদস্য এবং অস্ত্র চোরাকারবারি। বড় ধরনের নাশকতা ঘটানোর জন্য তিনি এ অস্ত্র ও গুলির মজুদ করেছিলেন। তার পেছনে আশ্রয় ও মদদদাতা হিসেবে আরো তিন/চার জনের নাম পাওয়া গেছে। তারা র‌্যাবের নজরদারিতে রয়েছেন।

তাদের দ্রুত আটক করা সম্ভব হবে বলে জানিয়েছেন র‌্যাবের এ কর্মকর্তা। তিনি জানান, গ্রেপ্তার আলমগীরের রাজনৈতিক সম্পৃক্ততা পাওয়া যায়নি। এ বিষয়ে র‌্যাবের অনুসন্ধান চলছে।

এ ঘটনায় আলমগীরকে গৌরনদী থানায় সোপর্দ করে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।



রাইজিংবিডি/বরিশাল/১২ জানুয়ারি ২০১৭/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়