ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বাংলাদশের যা কিছু অর্জন তা সম্ভব হয়েছে শুধু বঙ্গবন্ধুর জন্য

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ২৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদশের যা কিছু অর্জন তা সম্ভব হয়েছে শুধু বঙ্গবন্ধুর জন্য

নিজস্ব প্রতিবেদক: সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বাংলাদেশের যা কিছু  অর্জন তা সম্ভব হয়েছে শুধু বঙ্গবন্ধুর জন্য। বঙ্গবন্ধু সাধারণ মানুষকে প্রতিনিধিত্বের আসনে আসীন করে গেছেন।

বৃহস্পতিবার  ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। হাজী মুহম্মদ মুহসীন হল শাখা ছাত্রলীগ জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে।

ছাত্রলীগের হাজী মুহম্মদ মুহসীন হল শাখার সভাপতি জহিরুল ইসলাম সরকারের সভাপতিত্বে আলোচনা সভায়  বক্তব্য রাখেন, মেঘনা পেট্রোলিয়ামের পরিচালক ইশতিয়াক আহমেদ শিমুল,  ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন,  ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী , ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ।

মন্ত্রী বলেন, বাঙালী ও বাংলার স্বাধীনতার প্রশ্নে বঙ্গবন্ধু ছিলেন দূর্গম হিমালয় শৃঙ্গের  মত অনড় ও অনন্য। পৃথিবীর এমন কোন নেতা নেই, যিনি বঙ্গবন্ধুর মত সাহসীকতার সাথে স্বাধীনতার কথা উচ্চারণ করতে পারেন। তিনি সারা পৃথিবীকে চমকে দিয়েছিলেন।  সাড়ে সাত কোটি বাঙালী তাঁর তর্জনীর ইশারায় পাকিস্তানী শাসকদের বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে দেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছিল।

তিনি বলেন, পাকিস্তানী শাসক গোষ্ঠীরা বঙ্গবন্ধুকে তার আদর্শ থেকে সরে আসার জন্য গোটা পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব দেয়ার লোভ লালসা দেখিয়েছিলেন। বঙ্গবন্ধু তা ঘৃণাভরে প্রত্যাখান করেছিলেন। তিনি বাঙালী ও বাংলার স্বার্থ রক্ষায় এতটাই উদ্বেলিত, উজ্জিবীত ছিলেন যে, মরুভূমির নিষ্কলুষ সূর্যোদয় ও যেন তার কাছে ম্লান হয়ে যায়।

তিনি বলেন, এই মানুষটিকে পাকিস্তানী শাসকরা হত্যা করার সাহস পায়নি। তাঁকে হত্যা করেছে এ দেশেরই সশস্ত্র বাহিনীর কিছু দুষ্কৃতিকারী সদস্য । প্রতিক্রিয়াশীল চক্রের ষড়যন্ত্রে তারা বঙ্গবন্ধুকে  স্বপরিবারে নৃশংস ভাবে হত্যা করে এদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলুন্ঠিত করতে চেয়েছিল। সাময়িকভাবে তারা সফল হলেও বাস্তবে তারা সফল হয়নি।

রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৯/আসাদ/নাসিম 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়