ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজে থাকছে ডিআরএস

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৯, ১০ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজে থাকছে ডিআরএস

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ও ইংল্যান্ড সিরিজে ডিআরএস (ডিসিশন রিভিউ সিস্টেম) ব্যবহার করা হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বিষয়টি নিশ্চিত করেছেন। 

বাংলাদেশে সর্বশেষ টেস্ট সিরিজেও (দক্ষিণ আাফ্রিকা) ডিআরএস পদ্ধতি ব্যবহার করেছিল। এর আগে জিম্বাবুয়ে, পাকিস্তান সিরিজেও ছিল ডিআরএস। অতীতের মত এবারও ডিআরএস ব্যবহারে বিসিবির প্রায় ১ লাখ ডলার খরচ করতে হবে। তবুও সেরা সাফল্য পেতে কোনো কার্পণ্য করছে না ক্রিকেট বোর্ড।

 

ক্রিকেট মাঠে দুই একটি সিদ্ধান্ত অনেক বড় পরিবর্তন এনে দেয়। অতীতে আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার হয়েছে বাংলাদেশ। অতীত অভিজ্ঞতা থেকেই ডিআরএস ব্যবহারে আগ্রহী বিসিবি। বাংলাদেশ মাত্র এক বছর হল ডিআরএস পদ্ধতি ব্যবহার করছে। কিন্তু ইংল্যান্ড ক্রিকেট দল গত কয়েকবছর ধরেই এ ডিআরএস পদ্ধতি নিয়মিত ব্যবহার করে আসছে। শুধু ডিআরএস না ‘হটস্পট’ও ব্যবহার করছে ইংলিশরা। তবে বাংলাদেশে ‘হটস্পট’ থাকছে না।

 

ইংল্যান্ড সিরিজে ডিআরএস পদ্ধতি ব্যবহার করলেও আফগানিস্তান সিরিজে এ পদ্ধতি থাকবে কিনা সে বিষয়টি এখনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি। তবে সীমিত পরিসরে এ পদ্ধতি ব্যবহার না করার সম্ভাবনাই বেশি।

 

ইংল্যান্ড ক্রিকেট দলের নিরাপত্তা প্রতিনিধি দল বাংলাদেশ সফরের পর আইসিসির নিরাপত্তা প্রতিনিধি দলের বাংলাদেশ সফরে আসার কথা। জানা গেছে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজে ম্যাচ পরিচালনা করতে আইসিসির এলিট প্যানেলের অফিসিয়ালরা বাংলাদেশে আসবেন।

 

রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৬/ইয়াসিন/ আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়