ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বাংলাদেশ জুট মিলে ১১ দফা দাবিতে বিক্ষোভ

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৭, ২৬ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ জুট মিলে ১১ দফা দাবিতে বিক্ষোভ

নরসিংদীর ঘোড়াশালে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ জুট মিলের শ্রমিকরা।

মঙ্গলবার বাংলাদেশ পাটকল শ্রমিকলীগ বাংলাদেশ জুট মিল শাখার উদ্যোগে প্রশাসনিক ভবনের সামনে জড়ো হয়ে এ বিক্ষোভ সমাবেশ করে।

এসময় মিলের উৎপাদন বন্ধ রেখে মিলের প্রায় ৩ হাজার শ্রমিক-কর্মচারী এতে অংশ নেয়।

প্রধানমন্ত্রী ঘোষিত শ্রমিকদের প্রস্তাবিত মজুরী কমিশন ২০১৫ বাস্তবায়ন এবং মিলের শ্রমিকদের ১১ সপ্তাহের বকেয়া মজুরী ও কর্মচারীদের ৩ মাসের এবং কর্মকর্তাদের ৪ মাসের বকেয়া বেতনসহ ১১ দফা দাবিতে এ সমাবেশ করা হয়।

এসময় বক্তারা বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এর পদত্যাগ দাবী করেন এবং পাটমন্ত্রী ঘোষিত দেশের রাষ্ট্রায়ত্ত সব পাটকল পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) করার সিদ্ধান্ত বাতিল করার আহবান জানানো হয়। এছাড়া মজুরী কমিশন, শ্রমিক-কর্মচারীদের বকেয়া মজুরী পরিশোধসহ ১১ দফা দাবি মেনে নেয়ার আহবান জানান। নতুবা আরও কঠোর কর্মসূচী দেওয়ার হুমকি দেন।

বাংলাদেশ জুট মিলের সিবিএর সভাপতি ইউসুফ আলীর সভাপতিত্বে বিক্ষোভ মিছিল শেষে এক সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ পাটকল শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও চট্টগ্রাম হাফিজ জুট মিলের সিবিএর সাধারণ সম্পাদক মো. মাহাবুবুল আলম, পাটকল শ্রমিকলীগের যুগ্ম সম্পাদক ও চট্টগ্রামের ঢাকা বাগদাদ জুট মিলের সিবিএর সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, খুলনার ক্রিসেন্ট জুট মিলের সিবিএর সাধারণ সম্পাদক মো. হেদায়েত উদ্দিন আজাদী, ডেমরার লতিফ বাওয়ানী জুট মিলের কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ আলী।

আরও বক্তব্য রাখেন ডেমরার করিম জুট মিলের সিবিএর সভাপতি জাকির হোসেন, নরসিংদীর ইউএমসি জুট মিলের সিবিএর সাধারণ সম্পাদক কামাল আহাম্মেদ, ইউএমসি জুট মিলের সিবিএর সাবেক সভাপতি জাকির হোসেন, আনিছুর রহমান, বাংলাদেশ জুট মিলের সিবিএর সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ও সিবিএর নেতা হারুন-অর-রশিদ।


নরসিংদী/গাজী হানিফ মাহমুদ/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়