ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাংলাদেশ ব্যাংকের আরেক কর্মচারি বরখাস্ত

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫০, ২১ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ ব্যাংকের আরেক কর্মচারি বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, রংপুর : বাংলাদেশ ব্যাংক রংপুর শাখায় ভল্টে অনিয়ম ও টাকা আত্মসাতের ঘটনায় আরেক কর্মচারি সাময়িক বরখাস্ত হয়েছে। এ নিয়ে পাঁচ জন বরখাস্ত হলেন।

ব্যাংকের একটি সূত্র জানিয়েছে, ব্যাংকের দৈনন্দিন লেনদেনের টাকাসহ পুরাতন ছেঁড়া-ফাটা নোট গণনা করে বান্ডিল করার জন্য বেশ কয়েকজন কর্মকর্তা ও কর্মচারি নিয়োজিত আছেন। তাদের মুদ্রা নোট পরীক্ষক বলা হয়। সম্প্রতি টাকা গণনার ওই বিভাগ থেকে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। পরে বিষয়টি তদন্তে হিসাবে গরমিল পাওয়া যায়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে গত ১৩ জুন চার কর্মচারিকে সাময়িক বরখাস্ত করা হয়।

একই অপরাধে বৃহস্পতিবার আরেক কর্মচারিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃত হলেন নিধিরাণী দাশ। এর আগে যারা বরখাস্ত হয়েছে, তারা হলেন-  মোহাম্মদ খালেদ, শামীম মিয়া, শেফালী বেগম ও রাবেয়া বশরী।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম জানান, নিয়মবহির্ভূত কিছু কাজ এবং ভল্টে অনিয়মের জন্য বাংলাদেশ ব্যাংক রংপুরের নির্বাহী পরিচালক তার ক্ষমতা বলে তাদের সাময়িক বরখাস্ত করেছেন। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।



রাইজিংবিডি/রংপুর/২১ জুন ২০১৯/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ