ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশ যুব গেমসের খুলনা বিভাগীয় পর্যায়ের খেলা শুরু

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪১, ৮ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ যুব গেমসের খুলনা বিভাগীয় পর্যায়ের খেলা শুরু

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের আয়োজনে বাংলাদেশ যুব গেমসের খুলনা বিভাগীয় পর্যায়ের খেলা শুরু হয়েছে। সোমবার খুলনা জেলা স্টেডিয়ামে সকাল থেকে বিভিন্ন ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়। পরে বিকেল ৩টায় প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

খুলনা জলা স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গেমসের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এসএম মোর্ত্তজা রশিদী দারা, খুলনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান, অতিরিক্ত সাধারণ সম্পাদক মো: মোতালেব মিয়া, যুগ্ম সম্পাদক জিএম রেজাউল ইসলাম, মোল্লা খায়রুল ইসলাম, ফয়সাল আহমেদ পপাসহ অন্যান্যরা।

প্রতিযোগিতার প্রথম দিনে খুলনায় তরুণদের হ্যান্ডবল, তরুণ ও তরুণীদের কাবাডি এবং ব্যাডমিন্টন খেলা অনুষ্ঠিত হয়। তরুণদের হ্যান্ডবলে ফাইনালে উঠেছে বাগেরহাট ও কুষ্টিয়া জেলা। মোট ৫টি জেলা দল এই ইভেন্টে অংশগ্রহণ করে। দিনের প্রথম ম্যাচে মেহেরপুর জেলা দলকে পরাজিত করে সেমিফাইনালে ওঠে বাগেরহাট জেলা।

প্রথম সেমিফাইনালে কুষ্টিয়া জেলা দল ২৫-২৩ গোলে চুয়াডাঙ্গা জেলা দলকে পরাজিত করে ফাইনালে ওঠে। দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক খুলনা জেলা দলকে ১৯-১০ গোলে হারিয়ে ফাইনালে উন্নীত হয় বাগেরহাট জেলা। মঙ্গলবার বাগেরহাট ও কুষ্টিয়া জেলার মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।



খুলনা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত তরুণদের কাবাডিতে মোট ৭টি দল অংশ গ্রহণ করে। দিনের প্রথম ম্যাচে ঝিনাইদহ জেলাকে ৪৮-২২ পয়েন্টে হারিয়ে সেমিফাইনালে ওঠে সাতক্ষীরা জেলা। দ্বিতীয় ম্যাচে বাগেরহাট ৪৩-৪১ পয়েন্টে মাগুরাকে হারিয়ে সেমিফাইনালে উন্নীত হয়। তৃতীয় ম্যাচে চুয়াডাঙ্গা ৩৭-২৯ পয়েন্টে কুষ্টিয়াকে হারিয়ে সেমিফাইনালে ওঠে। দিনের চতুর্থ ম্যাচে ও প্রথম সেমিফাইনালে সাতক্ষীরা ৪৫-১৫ পয়েন্টে বাগেরহাটকে হারিয়ে ফাইনালে উন্নীত হয়েছে। মঙ্গলবার খুলনা ও চুয়াডাঙ্গার মধ্যে দ্বিতীয় সেমিফাইনাল ও পরে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

তরুণীদের কাবাডিতে মোট ৩টি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঝিনাইদহ জেলা। ফাইনালে তারা ৪৫-১৬ পয়েন্টে সাতক্ষীরা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। এর আগে প্রথম ম্যাচে ঝিনাইদহ ৩৩-১৩ পয়েন্টে নড়াইল জেলা দলকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়।

ব্যাডমিন্টন তরুণ এককে চ্যাম্পিয়ন হয়েছে যশোরের তামজীদ হায়দার জিৎ। রানার্স আপ বাগেরহাটের রহমান ঢালী। তরুণী এককে চ্যাম্পিয়ন খুলনার উর্মি আখতার। রানার্স আপ যশোরের ঐশী। তরুণী দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছে খুলনার উর্মি-সাথী জুটি। রানার্স আপ হয়েছে বাগেরহাটের জ্যোতি-মারিয়া জুটি। তরুণ দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছে যশোরের তামজীদ হায়দার জিৎ ও মিরাজ ইসলাম সানি জুটি। রানার্স আপ হয়েছে বাগেরহাটের রহমান ঢালী ও মহিদুল জুটি।



রাইজিংবিডি/খুলনা/৮ জানুয়ারি ২০১৮/রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়