ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে ভারতীয় দল ঘোষণা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ৩১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের বিপক্ষে ভারতীয় দল ঘোষণা

সাড়ে পাঁচ বছর পর ভারতের টেস্ট দলে ডাক পেলেন অভিনব মুকুন্দ

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

সাড়ে পাঁচ বছর পর ভারতের টেস্ট দলে ডাক পেয়েছেন অভিনব মুকুন্দ। মঙ্গলবার সন্ধ্যায় ঘোষিত দলে চোট কাটিয়ে ফিরেছেন মুরালি বিজয়, অজিঙ্কা রাহানে, জয়ন্ত যাদব, হার্দিক পান্ডিয়া ও ঋদ্ধিমান সাহা।

ইংল্যান্ডের বিপক্ষে দুটি হাফ সেঞ্চুরি আর রঞ্জি ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্সের পরও দল থেকে বাদ পড়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান পার্থিব প্যাটেল।

মুকুন্দ এবারের রঞ্জি ট্রফিতে ১৪ ইনিংস ৮৪৯ রান করেছেন, গড় ৬৫.৩০। আছে চারটি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি। তামিলনাড়ুর এই ব্যাটসম্যান ভারতের হয়ে পাঁচ টেস্টের সবশেষটি খেলেছেন ২০১১ সালের আগস্টে।

আগামী ৯ ফেব্রুয়ারি হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে ভারতের মাটিতে তাদের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট খেলবে বাংলাদেশ। টেস্টের আগে ভারত ‘এ’ দলের বিপক্ষে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ দল। ৫ ও ৬ ফেব্রুয়ারি সেকান্দ্রাবাদের জিমখানা মাঠে হবে প্রস্তুতি ম্যাচটি।

১৬ সদস্যের ভারতীয় দল:
বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, মুরালি বিজয়, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, অমিত মিশ্র, অভিনব মুকুন্দ, ভুবনেশ্বর কুমার, করুণ নায়ার ও হার্দিক পান্ডিয়া।



রাইজিংবিডি/ঢাকা/৩১ জানুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়