ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদ‌েশ‌ের প্রথম, না‌কি ভার‌ত‌ের সপ্তম

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩২, ১৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদ‌েশ‌ের প্রথম, না‌কি ভার‌ত‌ের সপ্তম

ক্রীড়া ডেস্ক : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে আজ মু‌খোমু‌খ‌ি হ‌চ্ছে ভারত-বাংলাদেশ। বাংলা‌দ‌েশ সময় সকাল সাড়‌ে দশটায় শুরু হ‌ব‌ে ম্যাচ‌টি। যা সরাস‌র‌ি  সম্প্রচার কর‌ব‌ে স্টার স্পোর্টস ওয়ান।

বাংলা‌েদ‌েশ‌ের যুবাদ‌ের সাম‌ন‌ে প্রথম শির‌োপা জ‌য়ের হাতছান‌ি। আর ভার‌তের সামন‌ে সপ্তম শ‌ির‌োপা  জয়‌ের সু‌য‌োগ। ১৯৮৯ থেকে শুরু হয়ে ২০১৮ পর্যন্ত ভারতের যুবারা এশ‌িয়া কাপ‌ের শ‌ির‌োপা জিতেছে ছয়বার। একবার জিতেছে আফগানিস্তান। অবশ্য ২০১২ আসরে ভারত-পাকিস্তান যৌথ চ্যাম্পিয়ন হয়েছিল।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার স্থানীয় সময় সকালে সেমিফাইনালে মুখোমুখি হয়‌ে‌ছ‌িল বাংলাদেশ-আফগানিস্তান ও ভারত-শ্রীলঙ্কা। কিন্তু বৃ‌ষ্টির কার‌ণ‌ে দুট‌ি সেমিফাইনালই ভ‌েস‌ে যায়। বাইলজ অনুযায়ী দুই গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদ‌েশ ও ভারত ফাইনালের টিকিট পায়।

‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশ তিন ম্যাচের তিনটিতেই জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে এসেছিল। প্রথম ম্যাচে সংযুক্ত আর আমিরাতের যুবাদের বিপক্ষে হেসে-খেলেই জয় পায় হৃদয়-সাকিবরা। এরপর নেপালের যুবাদের ছুড়ে দেওয়া ২৬১ রান তাড়া করে ৬ উইকেটে জয় পায়। তাতে এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত হয়। গ্রুপপর্বের শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের যুবারা।

অন্যদিকে ভারত ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে আসে। প্রথম ম্যাচে তারা কুয়েতের বিপক্ষে ৭ উইকেটে জয় পায়। এরপর পাকিস্তানের বিপক্ষের ম্যাচে ৩০৫ রান করে জয় পায় ৬০ রানে। আর শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে অবশ্য কষ্ট করে জিততে হয়েছে। প্রথমে আফগানিস্তানকে তারা  ১২৪ রানে আটকে যায়। ১২৫ রান তাড়া করতে নেমে ৭ উইকেট হারিয়ে জয় পেতে হয় তাদের।

এখন দেখার বিষয় শেষ ম্যাচ জি‌তে কারা বিজ‌য়ের হাসি হা‌সে। বাংলা‌দেশ তা‌দের মেই‌ডেন শি‌রোপা জি‌তে না‌কি বাংলা‌দেশ‌কে হা‌রি‌য়ে সপ্তম শি‌রোপা ঘ‌রে তো‌লে ভারত। জান‌তে অ‌পেক্ষা কর‌তে হ‌বে বি‌কেল পর্যন্ত।

অবশ্য বৃষ্টিও চোখ রাঙা‌চ্ছে এই   ম্যাচ‌কে।


রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়