ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মার্শ-বাটলারের প্রথম দিন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৩, ১৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্শ-বাটলারের প্রথম দিন

ক্রীড়া ডেস্ক : ওভালে অ্যাশেজ সিরিজের শেষ টেস্টে বাংলাদেশ সময় বৃহস্পতিবার বিকেলে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৭১ রান তুলে প্রথম দিন শেষ করেছে ইংলিশরা। ইংল্যান্ডকে টানছেন জস বাটলার।

নবম উইকেট জুটিতে টেল এন্ডার জ্যাক লিচকে নিয়ে ৪৫ রানের জুটি গড়ে অপরাজিত আছেন তিনি। ৮৪ বল খেলে ৬ চার ও ৩ ছক্কায় ৬৪ রান নিয়ে দিন শেষ করেছেন বাটলার। তার সঙ্গে ৩১ বল খেলে ১ চারে ১০ রান নিয়ে অপরাজিত আছেন লিচ। তারা দুজন আজ বাংলাদেশ সময় শুক্রবার বিকেলে আবার ব্যাট করতে নামবেন।

তারা দুজন জুটি গড়ার আগে ৫৬ রানের ব্যবধানে ৫ উইকেট হারায় ইংল্যান্ড। ৩ উইকেট হারিয়ে ১৭০ রান থেকে ২২৬ রানে যেতেই ৮ উইকেট হারিয়ে বসে। এরপর বাটলার ও লিচ মিলে দিন শেষ করেন।

প্রথম দিনে ব্যাট হাতে অর্ধশত রান করেছেন অধিনায়ক জো রুট। তিনি ১৪১ বল খেলে ৩ চারে ৫৭ রান করেন। আর উদ্বোধনী ব্যাটসম্যান ররি বার্নস ৭ চারে করেন ৪৭ রান।

বল হাতে ছড়ি ঘুরিয়েছেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ। প্রথম দিনে ইংল্যান্ড যে ৮টি উইকেট হারিয়েছে, ৩৫ রান দিয়ে তার ৪টিই নিয়েছেন মার্শ। ২টি করে উইকেট নিয়েছেন প্যাট কামিন্স ও জস হাজলেউড।

পাঁচ ম্যাচ অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়া ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে।

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়