ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাণিজ্য মেলায় এনবিআরের ‘ভ্যাট অনলাইন প্যাভিলিয়ন’

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ১৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাণিজ্য মেলায় এনবিআরের ‘ভ্যাট অনলাইন প্যাভিলিয়ন’

অর্থনৈতিক প্রতিবেদক : কর সেবা দেওয়ার লক্ষ্য নিয়ে এবার আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ভ্যাট অনলাইন প্যাভিলিয়ন খুলেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

যেখানে ভ্যাট অনলাইন বিষয়ে বিভিন্ন তথ্য সেবা পাওয়ার পাশাপাশি আয়কর ও শুল্ক বিষয়ে বিভিন্ন তথ্য সেবা পাওয়া যাবে। আয়কর মেলা ও উন্নয়ন মেলার পর এই প্রথম বাণিজ্য মেলায় কর সেবা দিতে এ উদ্যোগ নিলো প্রতিষ্ঠানটি।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান  ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. নজিবুর রহমান প্যাভিলিয়নটি উদ্বোধন করেন। এ সময় এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমাদসহ ভ্যাট অনলাইনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, করদাতাদের সেবা লক্ষ্য নিয়ে এবারে প্রথমবারের মতো আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এনবিআরের স্টল দেওয়া হয়েছে। যেখানে ভ্যাট অনলাইন, আয়কর ও শুল্ক বিষয়ে সেবা পাওয়া যাবে। যতদিন মেলা চলবে ততদিন এখানে সব ধরনের সেবা পাওয়া যাবে। তা ছাড়া ঢাকা পশ্চিম ভ্যাট অফিস রাজস্ব আহরণে সবসময় মেলাতে সক্রিয় আছে।

এর আগে মহাখালীর রাওয়া ক্লাবে মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২ বাস্তবায়নের লক্ষ্যে করদাতা উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনারে অংশ নেন এনবিআর চেয়ারম্যান।



যেখানে তিনি ব্যবসায়ীদের হয়রানি বন্ধে আয়কর, ভ্যাট ও শুল্ক- এই তিন বিভাগের ফিডব্যাক ইমেইল সার্ভিস চালুর ঘোষণা দেন। কাস্টমস, ভ্যাট ও আয়কর সেবা পেতে

([email protected],  [email protected],  [email protected])  এ ঠিকানায় যেকোনো সমস্যা জানিয়ে মেইল করতে হবে।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৭/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়