ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বান্দরবানে সড়ক যোগাযোগ বন্ধ : নিম্নাঞ্চল প্লাবিত

বাসু দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বান্দরবানে সড়ক যোগাযোগ বন্ধ : নিম্নাঞ্চল প্লাবিত

বান্দরবান প্রতিনিধি : গত কয়েকদিনের টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে বান্দরবান জেলার সাঙ্গু নদীতে পানি বেড়ে নিম্নাঞ্চলের কয়েকশ’ ঘরবাড়ি পানিতে তলিয়ে গেছে।

বৃষ্টির কারণে বান্দরবান-কেরানিহাট সড়কের বাজালিয়া ও বান্দরবান-রাঙ্গামাটি সড়কের পুলপাড়া এলাকার সড়কে পানি ওঠায় বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম ও রাঙামাটির যান চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে সড়ক পথে চলাচলকারী যাত্রীদের।

সাঙ্গু নদীর পানি বৃদ্ধি পেয়ে বান্দরবান পৌর শহরের ইসলামপুর, উজানী পাড়াসহ বেশ কয়েকটি এলাকার ঘরবাড়িতে পানি প্রবেশ করায় লোকজন নিরাপদ আশ্রয়ের জন্য বিভিন্ন আশ্রয় কেন্দ্রে ছুটে যাচ্ছে। বৃষ্টি অব্যাহত থাকলে আরো ঘরবাড়ি ডুবে যাওয়ার এবং পাহাড় ধসের আশংকা রয়েছে।

বান্দরবান ইসলামপুরের বাসিন্দা আমিনুল ইসলাম বলেন, আমাদের কিছু এলাকা পানির নিচে, বর্ষণ অব্যাহত থাকলে নতুন নতুন এলাকা প্লাবিত হবে।

তিন দিনের টানা বর্ষণে বান্দরবানের রুমা উপজেলার সড়ক পথের দলিয়ান পাড়া এলাকায় গত রোববার সড়কের ওপর পাহাড় ধসে মাটিচাপা পড়ে এখনো নিখোঁজ রয়েছে অন্তত চারজন।

জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, ভারি বর্ষণে বান্দরবানে পাহাড় ধসে প্রাণহানি এবং ক্ষয়ক্ষতির শঙ্কা বাড়ছে। পাহাড় ধসের ঝুঁকিতে থাকা বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং করা হচ্ছে। বন্যার পানিতে সড়ক তলিয়ে যাওয়ায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।



রাইজিংবিডি/বান্দরবান/২৪ জুলাই ২০১৭/এস বাসু দাশ/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়