ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বাবার লাশটা পেলাম না’

বাসু দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ২৯ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বাবার লাশটা পেলাম না’

নিখোঁজ পোস্ট মাস্টার জবিউল আলম

বান্দরবান প্রতিনিধি : ‘আমার বাবার লাশটি পেলাম না, বাবার লাশটি চাই, যাতে গ্রামে নিয়ে এসে অন্তত দাফন করতে পারি।’

বান্দরবানের রুমা সড়কের দলিয়ান পাড়া এলাকায় গত রোববার পাহাড় ধসের ঘটনায় নিখোঁজ রুমা উপজেলা পোস্ট অফিসের পোস্ট মাস্টার জবিউল আলমের (৫৫) মেজো ছেলে শামীম রেজা আক্ষেপের সুরে রাইজিংবিডিকে কথাগুলো বলেন।

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অনার্স দ্বিতীয় বর্ষে অধ্যায়নরত শামীম রেজা বলেন, ঈদুল ফিতরের মাত্র ১৫ দিন আগে তিনি (জবিউল আলম) বান্দরবানের রুমা উপজেলার পোস্ট অফিসে যোগ দেন। কিন্তু বাবা আর ফিরলেন না আমাদের মাঝে।

জবিউল আলমের পারিবারিক সূত্রে জানা গেছে, জবিউল আলমের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় হলেও স্ত্রী ও চার ছেলে এবং এক মেয়েকে নিয়ে বসবাস করতেন কুমিল্লার রাজগঞ্জে। ঘটনার পর গত ২৩ তারিখ ছেলে শামীম রেজাসহ চারজন বান্দরবানে লাশের সন্ধানে আসলেও গত বৃহস্পতিবার তারা লাশ না পেয়ে ফিরে যান খালি হাতে।

শামীম রেজা বলেন, গত ২২ তারিখ মায়ের সঙ্গে শেষ কথা হয়েছিল বাবার। তিনি রুমায় পৌঁছে বাসায় ফোন করবেন বলেছিলেন। কিন্তু আর কথা হল না।

ঘটনার পর থেকে উদ্ধার কার্যক্রম নিয়ে উদ্ধারকারীদের কর্মতৎপরতায় সন্তুষ্ট থাকলেও তিনি মনে করেন, লাশের খোঁজে উদ্ধার তৎপরতা বন্ধ করা ঠিক হয়নি। ঘটনার পরপর পাশের ঝিড়িতে উদ্ধারকারীরা তৎপর হলে হয়তো লাশের হদিস পাওয়া যেত।

শামীম রেজা বলেন, বাবার লাশ না পাওয়ার কারণে গত শুক্রবার বাবার গায়েবানা জানাজা পড়েছি আমরা।

পাহাড় ধসে নিখোঁজ থাকা চারজনের মধ্যে গত সোমবার সকালে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সাঙ্গুনদীতে ভাসমান অবস্থায় থাকা রুমা উপজেলার পরিবার পরিকল্পনা বিভাগের অফিস সহকারী মুন্নি বড়ূয়ার লাশ উদ্ধার করে স্থানীয়রা। পরে পুলিশ লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।মুন্নির লাশ বান্দরবানের সাঙ্গু নদী দিয়ে ভেসে বাঁশখালীর সাঙ্গু নদীতে চলে যায়। পরে স্বজনরা চট্টগ্রামে মেডিক্যাল কলেজ হাসপাতালে লাশ শনাক্ত করে বান্দরবানে নিয়ে আসে।

অপরদিকে গত বৃহস্পতিবার সন্ধ্যায় জেলার রোয়াংছড়ি উপজেলার বেতছড়া এলাকার সাঙ্গুনদীর চর থেকে রুমার কৃষি ব্যাংক কর্মকর্তা গৌতম নন্দীর লাশ উদ্ধার করে পুলিশ।

প্রসঙ্গত, গত রোববার সকালে বান্দরবান রুমা সড়কের দলিয়ান পাড়া এলাকায় পাহাড় ধসের ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে জেলার রুমা উপজেলার সিংমেচিং মার্মা ও রুমা ডাকঘরের পোস্ট মাস্টার জবিউল আলম।



রাইজিংবিডি/বান্দরবান/২৯ জুলাই ২০১৭/এস বাসু দাস/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়