ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বার্সার হোঁচটে ম্লান ফাতির রেকর্ড

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪১, ১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বার্সার হোঁচটে ম্লান ফাতির রেকর্ড

ক্রীড়া ডেস্ক : বদলি হিসেবে মাঠে নামার পাঁচ মিনিট পরই গোল করেছেন। গড়েছেন লা লিগায় বার্সেলোনার হয়ে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে গোল করার কীর্তি। তবে আনসু ফাতির রেকর্ডের ম্যাচটা জয়ে রাঙাতে পারেনি বার্সেলোনা। দুই মৌসুম পর লা লিগায় উঠে আসা ওসাসুনার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে আর্নেস্তো ভালভার্দের দল।

নতুন মৌসুমে লিগে প্রথম তিন ম্যাচের দুটিতেই পয়েন্ট হারাল বার্সা। গতবারের চ্যাম্পিয়নরা অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ১-০ গোলে হারে শুরুর পর দ্বিতীয় ম্যাচে রিয়াল বেতিসকে হারিয়েছিল ৫-২ ব্যবধানে।

লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, উসমান ডেম্বেলেকে শনিবার ওসাসুনার বিপক্ষে পায়নি বার্সা। এই মৌসুমে লিগে শুরুতে পিছিয়ে পড়ার ধারাটা এদিনও ধরে রাখে কাতালানরা। প্রতিপক্ষের মাঠে সপ্তম মিনিটেই হজম করে গোল। ডান দিক থেকে আসা ক্রসে জোরালো এক ভলিতে গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার রবার্তো তোরেস।

আগের ম্যাচে জোড়া গোল করেছিলেন আঁতোয়ান গ্রিজমান। তবে এদিন প্রথমার্ধে নিজের ছায়া হয়েই ছিলেন এই মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে বার্সায় নাম লেখানো ফরাসি ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই নেলসন সেমেদোর বদলি হিসেবে ফাতিকে মাঠে নামান বার্সা কোচ ভালভার্দে। আগের ম্যাচে অভিষেক হওয়া ১৬ বছর বয়সি এই ফরোয়ার্ডই ৫১ মিনিটে সমতায় ফেরান বার্সাকে। কার্লেস পেরেজের ক্রস থেকে হেডে বল জালে পাঠান গিনি-বিসাউয়ের এই ফুটবলার। লা লিগার ইতিহাসে তৃতীয় কনিষ্ঠ ফুটবলার হিসেবে গোল করলেন ফাতি (১৬ বছর ৩০৪ দিন)।

৬৪ মিনিটে এগিয়ে যায় বার্সা। এই গোলেও অবদান রাখেন পেরেজ। তার বাড়ানো বল পেয়ে ১৬ গজ দূর থেকে দারুণ এক শটে গোলটি করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলো।

৮১ মিনিটে আবার গোল খেয়ে বসে বার্সা। নিজেদের বক্সের মধ্যে জেরার্ড পিকে হ্যান্ডবল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর স্পট-কিক থেকে ঠান্ডা মাথায় গোল করে বার্সার পয়েন্ট কেড়ে নেন তোরেস।


রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়