ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাস চাপায় রবের মৃত্যু : চালক ও সহকারীর জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ২৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাস চাপায় রবের মৃত্যু : চালক ও সহকারীর জবানবন্দি

রাজধানীর উত্তরায় বাস চাপায় সংগীতশিল্পী পারভেজ রবের প্রাণহানির অভিযোগে দায়ের করা মামলায় চালক ও সহকারী আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

দুই দিনের রিমান্ড চলাকালে সোমবার আসামিরা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তাদের আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই রাশেদুল ইসলাম। তিনি আসামিদের জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম আসামি ভিক্টর ক্ল্যাসিক পরিবহনের চালক মো. সুমনের জবানবন্দি রেকর্ড করেন। অন্যদিকে সুমনের সহকারী আকতার হোসেনের জবানবিন্দ রেকর্ড করেন মহানগর হাকিম মামুনুর রশীদ। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

গত ২১ সেপ্টেম্বর আসামিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে গত ২০ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন মাসদাইড় বাজার এলাকা হতে চালক সুমন ও শরিয়তপুর জেলার নড়িয়া থানাধীন দিনারা এলাকা হতে সুমনের সহকারী আক্তার হোসেনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের একটি দল।

প্রসঙ্গত, গত ৫ সেপ্টেম্বর সকাল ১১ টায় তুরাগ থানাধীন ধউর এলাকায় সঙ্গীতশিল্পী পারভেজ রব সদরঘাট যাওয়ার উদ্দেশ্যে গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। এসময় ভিক্টর ক্লাসিক নামের বাসটি (রেজিঃ নং-ঢাকা মেট্রো-ব-১২-০৯৬৩) থামানোর জন্য সংকেত দিলে গাড়ির চালক বাসটি না থামিয়ে বেপরোয়া ও দ্রুত গতিতে চালিয়ে পারভেজ রবকে চাপা দেয়।

হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় রবের স্ত্রী রুমানা সুলতানা তুরাগ থানায় একটি মামলা দায়ের করেন।

ওই ঘটনার ক’দিন পর ভিক্টর ক্লাসিকের আরেকটি গাড়ি পারভেজ রবের ছেলে ইয়াছির আলভী রব ও ছেলের বন্ধু মেহেদী হাসান ছোটনকে সেই উত্তরা এলাকাতেই চাপা দেয়। এসময় ইয়াছির আলভী রব গুরুতর আহত হন। তিনি বর্তমানে আইসিইউতে চিকিৎসাধীন আছেন। আর আলভীর বন্ধু মেহেদী হাসান ছোটন নিহত হন। ওই ঘটনায় উত্তরা পশ্চিম থানায় আরেকটি মামলা দায়ের হয়।


ঢাকা/মামুন খান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়