ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাসের জায়গায় বাস নেই

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২১, ২৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাসের জায়গায় বাস নেই

রোববার বিকেল ৫টা। মালিবাগ মোড়। চারদিক থেকে আসছে যানবাহন। নির্দিষ্ট জায়গা থাকলেও সেখানে থামছে না বাস। বাসগুলোর মধ্যে প্রতিযোগিতার কারণে এমনটি হচ্ছে বলে জানান দায়িত্বরত সার্জেন্ট।

মালিবাগ রেলগেট থেকে সায়েদাবাদ-যাত্রাবাড়ীর দিকে ঢুকতেই বামে বাস দাঁড়ানোর জন্য জায়গা করে দিয়েছে ট্রাফিক পুলিশ। লেখা আছে, বাস স্টপেজ। তবে বাসগুলো সেখানে থামছে না। এর মধ্যেই হুড়োহুড়ি করে যাত্রীরা উঠছিলেন।

তুরাগ পরিবহনের বাসচালক হেলাল জানান, ওইখানে মানুষ দাঁড়িয়ে থাকে। জায়গা অল্প। তাই একটু বাইরে চলে গেছে বাস।

বাসগুলোর অনিয়মের বিষয়ে সেখানে দায়িত্বরত সার্জেন্ট মো. রাজিবের দৃষ্টি আকর্ষণ করা হয়। তিনি বলেন, ‘অনেক সংশোধন হয়েছে। তারপরও যেসব বাস নির্দিষ্ট জায়গায় দাঁড়াচ্ছে না, তার বিরুদ্ধে মামলা হচ্ছে। এক দিনে তো সংশোধন হবে না। রোববার বিকেল পর্যন্ত ট্রাফিক শৃঙ্খলাপরিপন্থী কাজ করায় ১৮টি মামলা হয়েছে। বাস, সিএনজি মোটরসাইকেলসহ অন্য যানবাহনের বিরুদ্ধে এসব মামলা হয়।’

মালিবাগ রেলগেটে সরেজমিনে গিয়ে দেখা যায়, গুরুত্বপূর্ণ সংযোগ সড়ক রয়েছে তিন দিকে যাওয়ার। একটা গেছে রামপুরা, অন্যটি সায়েদাবাদ-রাজারবাগ এবং আরেকটি মৌচাকের দিকে। এ কারণে এখানে যান চলাচল তুলনামূলক বেশি। যানচলাচল নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশকে ব‌্যস্ত দেখা যায়।


ঢাকা/মাকসুদ/হাকিম মাহি/রফিক 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়