ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাড়ি চেয়ে প্রধানমন্ত্রীর কাছে মুক্তিযোদ্ধার আবেদন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ৩০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাড়ি চেয়ে প্রধানমন্ত্রীর কাছে মুক্তিযোদ্ধার আবেদন

গাজীপুরের পঙ্গু মুক্তিযোদ্ধা মো. হাসান আলী তার অসহায়ত্ব বিবেচনা করে সরকারিভাবে একটি বাড়ি নির্মাণ করে দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আবেদন জানিয়েছেন।

বুধবার সকালে গাজীপুরে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ আবেদন জানান।

লিখিত বক্তব্যে হাসান আলী জানান, তিনি ভূমিহীন। স্ত্রী ও স্কুল-কলেজ পড়ুয়া তিন সন্তান নিয়ে কায়ক্লেশে জীবনযাপন করছেন। স্বাধীনতার পর থেকে তিনি সরকারি খাস জমিতে একটি টিনের ঘর নির্মাণ করে কোনোরকমে জীবন নির্বাহ করছেন। সরকারিভাবে প্রাপ্ত মুক্তিযোদ্ধা ভাতা ছাড়া তার আয়ের কোনো উৎস নেই। ভাতার টাকা দিয়ে ছেলে-মেয়েদের লেখাপড়ার খরচসহ সংসার চালানো তার পক্ষে সম্ভব হচ্ছে না।

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য অনেক কল্যাণকর কার্যক্রম গ্রহণ করেছেন। তিনি  দুঃস্থ মুক্তিযোদ্ধাদের সরকারিভাবে বসতবাড়ি নির্মাণ করে দিচ্ছেন।’

এমন কল্যাণকর উদ্যোগের জন্য প্রধানমন্ত্রীকে তিনি ধন্যবাদ জানান। দুঃস্থ মুক্তিযোদ্ধাদের জন্য বাড়ি নির্মাণ করে দেয়াকে যুগান্তকারী সিদ্ধান্ত আখ্যায়িত করে এর ধারাবাহিকতায় তার পরিবারের জন্য সরকারি জমিতে একটি বাড়ি নির্মাণ করে দেয়ার জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি আবেদন জানিয়েছেন।

সংবাদ সম্মেলন শেষে মুক্তিযোদ্ধা হাসান আলী রাইজিংবিডিকে জানান, তার বয়স ৭২ বছর। মুক্তিযুদ্ধের আগে তিনি বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরিতে চাকরি করতেন। দেশ স্বাধীন হওয়ার পর বিভিন্ন পোশাক করাখানায় চাকরি করেছেন। ২০০৪ সালে এক সড়ক দুর্ঘটনায় তার পায়ের হিপ জয়েন্ট ভেঙে যায়। তিন বার অস্ত্রোপচার করালেও তা আর ঠিক হয়নি। এর পর থেকেই তিনি পঙ্গু।

তিনি জানান, তার ছেলে নূর মোহাম্মদ আশিক গাজীপুর মেট্রোপলিটন কলেজে একাদশ শ্রেণিতে, বড় মেয়ে নূর জাহান আক্তার হাসি জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে এবং ছোট মেয়ে নূরুন নাহার আক্তার মীম জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে পড়ে।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, বর্তমানে তিনি যে জমিতে থাকেন ওই জমি ভাওয়াল রাজ কোর্ট অব ওয়ার্ডস এস্টেটের। সংশ্লিষ্ট দপ্তরে জমিটুকু বরাদ্দের জন্য তিনি আবেদন করছেন। কিন্তু ভাওয়াল রাজ কোর্ট অব ওয়ার্ডস এস্টেটের জমির বরাদ্দ কার্যক্রম বর্তমানে বন্ধ রয়েছে বলে তাকে ওই দপ্তর থেকে জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে হাসান আলীর স্ত্রী আয়েশা আক্তার ও ছেলেমেয়েরা উপস্থিত ছিলেন।


গাজীপুর/হাসমত আলী/রফিক  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়