ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বিআইএসএফে শ্রমিক ঘাটতি পূরণে উদ্যোগ নেয়া হবে’

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ২৭ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিআইএসএফে শ্রমিক ঘাটতি পূরণে উদ্যোগ নেয়া হবে’

অর্থনৈতিক প্রতিবেদক: বাংলাদেশ ইনস্যুলেটর এন্ড স্যানিটারি ওয়্যার ফ্যাক্টরি লিমিটেডে (বিআইএসএফ) দৈনিক ভিত্তিতে কর্মরত শ্রমিকদের স্বল্পতা পূরণে উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

তিনি বলেছেন, নতুন প্রযুক্তি, অত্যাধুনিক যন্ত্রপাতি ও বিনিয়োগের সমন্বয় ঘটিয়ে অলাভজনক সরকারি শিল্পপ্রতিষ্ঠানসমূহকে লাভজনক করা হবে। এক্ষেত্রে বন্ধুপ্রতিম দেশসমূহের সহযোগিতা গ্রহণ করা হবে।

শনিবার রাজধানীর মিরপুরে অবস্থিত শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বিআইএসএফ প্রতিষ্ঠান পরিদর্শন শেষে কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

বিসিআইসির পরিচালক (অর্থ) মোঃ বিল্লাল হোসেন ও অন্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, ‘বাজারে নিত্য নতুন দৃষ্টিনন্দন স্যানিটারি পণ্যের সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে বিআইএসএফ’র পণ্যের গুণগত মান বাড়াতে হবে। বিআইএসএফ’এর পণ্য বিক্রির পরিমাণ বাড়াতে যুগোপযোগী মার্কেটিং কৌশল অনুসরণ করতে হবে। এছাড়া বিআইএসএফ’কে অন্যত্র সরিয়ে নেয়ার আগে স্থানান্তরের বর্তমান স্থাপনায় এটি যাতে পূর্ণ গতিতে কাজ করতে পারে সে জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় শিল্প প্রতিমন্ত্রী বিআইএসএফকে একটি লাভজনক শিল্প প্রতিষ্ঠানে পরিণত করতে এই প্রতিষ্ঠানের ট্রেড ইউনিয়নের প্রতিটি সদস্যকে আরো আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

বিআইএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ মোজাম্মেল হক বলেন, ‘এই ফ্যাক্টরির অধিকাংশ যন্ত্রপাতি ৩৭ বছরের পুরনো বিধায় এটির উৎপাদন ক্ষমতা অনেক হ্রাস পেয়েছে এবং উৎপাদন খরচ বৃদ্ধি পেয়েছে। পুরাতন যন্ত্রপাতির বদলে নতুন আধুনিক যন্ত্রপাতি স্থাপন করা হলে এবং সরকারের নির্দেশনা অনুসরণ করে অন্যান্য সরকারি প্রতিষ্ঠান সরাসরি ক্রয় পদ্ধতিতে এই ফ্যাক্টরিতে উৎপাদিত পণ্য ক্রয় করলে এটি একটি লাভজনক শিল্প প্রতিষ্ঠানে পরিণত হবে।’


রাইজিংবিডি/ঢাকা/২৭ জুলাই ২০১৯/নাসির/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়