ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিএনপি ক্ষমতায় এলে ইতিহাস নিয়ে কানামাছি খেলে

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপি ক্ষমতায় এলে ইতিহাস নিয়ে কানামাছি খেলে

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ক্ষমতায় এলেই ইতিহাস নিয়ে কানামাছি খেলে।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে ৭ মার্চ উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি স্বাধীনতা দিবস পালন করে। কিন্তু স্বাধীনতার স্থপতিকে অস্বীকার করে। তারা ক্ষমতায় এলেই ইতিহাসকে নিয়ে কানামাছি খেলে। ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধু ১৯ মিনিটের যে ভাষণ দিয়েছিলেন তার তাৎপর্যের কোনো জুড়ি নেই। তার সে ভাষণ তখনকার সাড়ে সাত কোটি বাঙালিকে উজ্জীবিত করেছিল। এ ভাষণের পর বঙ্গবন্ধু হয়েছিলেন বিশ্বস্ত ও আস্থার ঠিকানা।

তিনি আরো বলেন, মির্জা ফখরুল গুলশানের চাপে ও টেনশনে কিছু কথা বলেন। যা শুনলে মাঝে মাঝে শিহরণ জাগে। তিনি বলেছেন, আমরা নাকি ভয় দেখিয়ে বিএনপিকে নির্বাচনে আনতে চাই। আমরা কেন তাদের ভয় দেখাতে যাব? বিএনপি তো নিজের প্রয়োজনে, নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে নির্বাচনে আসবে।

দলের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের হাতে সময় খুব বেশি নেই। অল্প কিছুদিন পরেই জাতীয় নির্বাচন। তাই আমাদের দুটি কাজ করতে হবে। একটি হচ্ছে, সাম্প্রদায়িক অপশক্তি ও তার দোসরদের বিরুদ্ধে লড়াই করতে হবে এবং অন্যটি হচ্ছে নির্বাচনের প্রস্তুতি নেওয়া।

তিনি নেতা-কর্মীদের বলেন, কেউ অসুস্থ থাকলে তাকে মানবিক কারণে নেতা বানাব না। মানবিক কারণে নেতা বানালে কাজে আসবে না। কেউ মানবিক সমস্যায় পড়লে তাকে মানবিক দিক দিয়ে সহায়তা করব। প্রয়োজনে তার জন্য রক্ত দিব। কিন্তু তাকে নেতা বানাবেন না এবং পকেট ভারী করতে গিয়ে দলের মধ্যে বাইরের পরগাছা ঢুকাবেন না। সঠিক কর্মী নির্বাচন করতে সংগঠনের মাধ্যমে দলকে শক্তিশালী করেন।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একে রহমতুল্লাহ, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খানসহ মহানগরের অন্যান্য নেতাকর্মী।




রাইজিংবিডি/ঢাকা/৭ মার্চ ২০১৭/হাসিবুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়