ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিএনপি-জামায়াতকে চিরদিনের জন্য বর্জন করতে হবে : তথ্যমন্ত্রী

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৮, ২০ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপি-জামায়াতকে চিরদিনের জন্য বর্জন করতে হবে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি-জামায়াত ও এদের সহযোগীরা বাংলাদেশের জন্য স্থায়ী বিপদ। শুধু আগামী ২০১৯ সালের নির্বাচনেই নয়, তাদের চিরদিনের জন্য বর্জন করতে হবে।

শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে কাজী বশির মিলনায়তনে জাসদের প্রতিনিধি সভায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ১৯৭৫ এর পর যে পাকিস্তানপন্থি রাজনীতি চাপিয়ে দেওয়া হয়েছিল, ২০০৮ সালের পর থেকে সেই পাকিস্তানপন্থি ধারার জঞ্জাল পরিস্কার করে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের ধারায় ফিরিয়ে আনার যুদ্ধ চলছে।

তিনি বলেন, দেশে যে পরিস্থিতি চলছে তাতে তৃতীয় পন্থা বা মধ্য পন্থার কোনো সুযোগ নেই। যারা তৃতীয় পন্থা বা মধ্য পন্থার নামে বিএনপি-জামায়াতকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে রাজনৈতিক সাহায্য করছেন, তাদের এই আত্মঘাতি পথ পরিহার করে ১৪ দলের মহাজোটে শামিল হওয়া উচিৎ।

ইনু বলেন, মহাজোটের ছাতার নিচে ক্ষমতার অপব্যবহার চলছে। শরীকদের প্রতি অবহেলা করা উচিৎ না। যারা ক্ষমতার অপব্যবহার করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে হবে।

জাসদ সভাপতি বলেন, ১৪ দল ও মহাজোটকে আরো শক্তিশালী করতে মহাজোটের ছাতার নিচ থেকে দুর্নীতিবাজ-দলবাজদের বিতারণ করার পাশাপাশি মহাজোটের শরিকদের মধ্যে পারস্পরিক আস্থার জায়গা শক্তিশালী করতে হবে।

প্রতিনিধি সভার উদ্বোধনী অধিবেশনে খসড়া রাজনৈতিক রিপোর্ট উত্থাপন করেন দলের সাধারণ সম্পাদক সংসদ সদস্য শিরীন আখতার।

এ সময় উপস্থিত ছিলেন কার্যকরী সভাপতি রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, সহসভাপতি মীর হোসাইন আখতার, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান শওকতসহ জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য, উপদেষ্টা মণ্ডলীর সদস্য, মহানগর ও থানা কমিটি এবং জেলা ও উপজেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকরা।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৭/নাসির/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়