ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিএনপির মদদে ২১ আগস্টের হামলা : হানিফ

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ১৭ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপির মদদে ২১ আগস্টের হামলা : হানিফ

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির মদদে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের পৃষ্ঠপোষকতায় ২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলা হয়েছিল বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

শনিবার দুপুরে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।

২০০৫ সালের ১৭ আগস্ট  সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করে স্বেচ্ছাসেবক লীগ।

মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপির মদদে ২০০৪ সালের ২১ আগস্ট এবং ২০০৫ সালের ১৭ আগস্ট  ন্যক্কারজনক এই সিরিজ বোমা হামলার পৃষ্ঠপোষকতা করেছিল পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই।

বিএনপির হাত ধরে দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছে, অভিযোগ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, যারা সিরিজ বোমা বিস্ফোরণ ঘটিয়েছিল সেই বিএনপি-জামায়াত এখনো তৎপর, তারা ষড়যন্ত্র করছে। জনগণকে সঙ্গে নিয়ে সকল ষড়যন্ত্র রুখে দেবে আওয়ামী লীগ।

‘বিএনপি এখনো ষড়যন্ত্রের পথ খুঁজছে। আমরা পরিষ্কারভাবে বলতে চাই, বাংলাদেশের মানুষ এ দেশে সন্ত্রাসবাদ দেখতে চায় না। জঙ্গিবাদ দেখতে চায় না। যেকোনো ষড়যন্ত্র ও অশুভ তৎপরতা জনগণকে সাথে নিয়ে কঠোরভাবে মোকাবিলা করা হবে।’

দলটির চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের নেতৃত্বে দেশকে আবারও পাকিস্তানের ধারায় ফিরিয়ে নেয়ার ষড়যন্ত্র করা হচ্ছে বলেও অভিযোগ করেন মাহবুব-উল আলম হানিফ।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাউসারের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোবাশ্বের চৌধুরী, মহানগর দক্ষিণের সভাপতি দেবাশীষ বিশ্বাস, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৯/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়