ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘বিচার বিভাগ স্বাধীন ছিল স্বাধীন থাকবে’

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিচার বিভাগ স্বাধীন ছিল স্বাধীন থাকবে’

বক্তব্য রাখছেন প্রধান বিচারপ্রতি

হবিগঞ্জ প্রতিনিধি : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বিচার বিভাগ স্বাধীন ছিল স্বাধীন থাকবে।

তিনি বলেন, বাংলাদেশ ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। এখানে কামার কুমার কোনো কিছুর ভেদাভেদ নেই।

বৃহস্পতিবার দুপুরে শচীঅঙ্গন ধামে সংবর্ধনা ও শ্রী চৈতন্য পরিক্রমা গ্রন্থের মোড়ক উন্মেচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সুরেন্দ্র কুমার সিনহা বলেন, ১৯৭১ সালে এদেশে গণতন্ত্র, ধর্মনিরপেক্ষ আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছিল, তা থাকবে। হয়রানিমূলকভাবে পুলিশ যাদেরকে গ্রেপ্তার করেছে, তাদের মধ্যে অপরাধ করেনি এমন ব্যক্তিরা ঠিকই ছাড়া পাবে। অপরাধীরা ছাড়া পাবে না, জামিনও পাবে না। বিচারে যা হয় হবে। ধর্মনিরপেক্ষ মানে এই নয় যা ইচ্ছা তাই করবেন।

সনাতন ধর্মালম্বীদের অনুরোধ করে তিনি বলেন, বাদ্যযন্ত্র ব্যবহারে যাতে অন্য ধর্মের কোনো ক্ষতি না হয় সে দিকে দৃষ্টি রাখতে হবে।

এ সময় তিনি হবিগঞ্জ জেলা বিচারক ও ম্যাজিস্ট্রেটদের ভূয়সী প্রশংসা করেন।

এর আগে শচীঅঙ্গন ধামের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়।

তিনি কিছু সময় শচীঅঙ্গন ধামের ভেতর অবস্থান করে পূজা অর্চনা শেষ করে ধামের পাশে একটি বকুল ফুলের চারা গাছ রোপন করেন। পরে তিনি কলকাতার প্রফেসর সমরেশ দাস রচিত শ্রী চৈতন্য পরিক্রমা গ্রন্থের মোড়ক উন্মেচন করেন।

এ সময় শচীঅঙ্গন ধামের সভাপতি নিখিল চন্দ্রের সভাপতিত্বে ও সাংবাদিক অভিজিৎ ভট্রাচার্যের সঞ্চালনায় বক্তব্য রাখেন এমপি মুনিম চৌধুরী বাবু, হবিগঞ্জ জেলা প্রশাসক সাবিনা আলম, জেলা পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই, প্রাক্তন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির চৌধুরী। এ সময় আবেগঘণ বক্তব্য প্রদান করেন প্রধান বিচারপতির শিক্ষক বিজিত কুমার দেব।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন, হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার বেগম হোসনে আরা আকতার, প্রধান বিচারপতির একান্ত সচিব মোহাম্মদ আনিসুর রহমান ও হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার বেগম ফারজানা ইয়াসমিন।



রাইজিংবিডি/হবিগঞ্জ/৯ ফেব্রুয়ারি ২০১৭/মো. মামুন চৌধুরী/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়