ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিজিএমইএর দিনব্যাপী জব ফেয়ার

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৭, ১৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিজিএমইএর দিনব্যাপী জব ফেয়ার

অর্থনৈতিক প্রতিবেদক : প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তিদের চাকরি দিতে শনিবার রাজধানীতে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে দিনব্যাপী ‘জব ফেয়ার’ আয়োজন করেছে তৈরি পোশাক মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ।

বৃহস্পতিবার দুপুরে বিজিএমইএর পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানায় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান বলেন, স্কিলস ফর ইমপ্লমেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেইপ) প্রকল্পের আয়তায় আমরা প্রশিক্ষণপ্রাপ্ত মানুষগুলোকে চাকরির সুযোগ সৃষ্টি করে দিতে চাই। এজন্য এই মেলার আয়োজন করেছি। এই মেলায় ৪০টি বড় প্রতিষ্ঠান অংশ নেবে। অংশগ্রহণ করা প্রতিষ্ঠানের চাহিদা অনুযায়ী প্রশিক্ষিত ১ হাজার জনের মধ্যে থেকে নিয়োগ দেওয়া হবে।

তিনি বলেন, বিজিএমইএ ২০১৫ সালের এপ্রিল মাসে স্কিলস ফর ইমপ্লমেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেইপ) সাথে সংযুক্ত হয়। পরে এই প্রকল্পের আওতায় বিজিএমইএ-সেইপ নামে কার্যক্রম শুরু করে। প্রকল্পের আওতায় ২০১৮ সালের মধ্যে ৪৩ হাজার ৮০০ কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হবে।

বিজিএমইএ সভাপতি বলেন, এটা একটি চলমান প্রক্রিয়া। মেলার মাধ্যমে এটা শুরু হলো। ইতিমধ্যে বিজিএমইএ-সেইপের আওতায় দেশের ৩৫টি জেলায় ৫০টি সরকারি ও বেসরকারি প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে প্রায় ২০ হাজার কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এর মধ্যে ১৫ হাজার অপারেটর, ৫ হাজার মধ্যম পর্যায়ের কর্মী। যার মধ্য থেকে ১০ হাজার জনকে ইতিমধ্যে চাকরি দেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৭/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়