ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিপর্যয় কাটিয়ে ১৮১ রানের লিড ইংল্যান্ডের

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৬, ২৬ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিপর্যয় কাটিয়ে ১৮১ রানের লিড ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক : আয়ারল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্টে প্রথম ইনিংসের লজ্জা ভুলে দ্বিতীয় ইনিংসে শক্ত প্রতিরোধ গড়েছে ইংল্যান্ড। জ্যাক লিচ ও জেসন রয়দের দুর্দান্ত ব্যাটিংয়ে বড় লিডের পথে দলটি।

লর্ডসে প্রথম ইনিংসে মাত্র ৮৫ রানে অলআউট হয়েছিল ইংল্যান্ড। জবাবে ২০৭ রানে নিজেদের প্রথম ইনিংস শেষ করে আয়াল্যান্ড। দ্বিতীয় ইনিংসে নাইটওয়াচম্যান হয়ে প্রথম ইংলিশ ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন জ্যাক লিচ। ৮ রান দূরে থেকে বিদায় নিতে হয়েছে তাকে। অবশ্য তার দারুণ প্রতিরোধে ভর করে ১৮১ রানে এগিয়ে আছে ইংল্যান্ড। ঘরের মাঠে তারা দ্বিতীয় দিন শেষ করেছে ৯ উইকেটে ৩০৩ রানে।

গতকাল লর্ডসে আইরিশদের বিপক্ষে একমাত্র এই টেস্টের দ্বিতীয় দিনের শুরুটাও ভালো ছিল না ইংল্যান্ডের। দলীয় ২৬ রানে মাত্র ৬ রান করে ফিরে যান জো বার্নস। তারপর জেসন রয় ও নাইটওয়াচম্যান লিচের ব্যাটে প্রতিরোধে গড়ে স্বাগতিকরা।

ব্যক্তিগত ৭২ রানে রয়কে বিদায় দিয়ে ১৪৫ রানের দারুণ এই জুটি ভেঙে দেন আইরিশ বোলার থম্পসন। এরপর লিচও ফিরে গেছেন ৯২ রানে। এরপর জো ড্যানলি ৩১, জনি বেয়ারস্টো ০, মঈন আলী ৯, ক্রিস ওকস ১৩, ও স্যাম কুরান ৩৭ রানে করে আউট হয়েছেন। ক্রিস ব্রড ২১ ও ওলি স্টোন কোনো রান না করে অপরাজিত রয়েছেন।

বল হাতে দ্বিতীয় দিনে আয়ারল্যান্ডের হয়ে অ্যাডএয়ার ৩টি, র‌্যাঙ্কিন ২টি ও থম্পসন ২টি উইকেট নেন।


রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়