ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিসিসিআইয়ের প্রধান বিনোদ রাই

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ৩০ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিসিসিআইয়ের প্রধান বিনোদ রাই

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান হলেন বিনোদ রাই

ক্রীড়া ডেস্ক : ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) চার সদস্যের একটি পরিচালনা কমিটি নিয়োগ দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। যতদিন না বোর্ডের নতুন করে নির্বাচন হচ্ছে ততদিন এই কমিটির হাতেই থাকবে বিসিসিআইয়ের পরিচালনার দায়িত্ব।

সোমবার নিয়োগ দেওয়া এই কমিটির প্রধান করা হয়েছে প্রাক্তন কমট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল বিনোদ রাইকে। তার সঙ্গে থাকছেন ইতিহাসবিদ ও প্রখ্যাত ক্রীড়া বিশেষজ্ঞ রামচন্দ্র গুহ, ব্যাংকার বিক্রম লিমায় এবং প্রাক্তন নারী টেস্ট ক্রিকেটার ডায়না এডুলজি। বোর্ডের প্রতিদিনের দায়িত্ব সামলাবেন প্রধান নির্বাহী রাহুল জোহুরি।

আইপিএলের সূত্র ধরে ভারতীয় ক্রিকেট ও এর প্রশাসনে ছ​ড়িয়ে পড়া দুর্নীতির চিত্র উঠে আসে। তখন ভারতীয় ক্রিকেট প্রশাসনকে ঢেলে সাজাতে প্রাক্তন বিচারপতি আর এম লোধার নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয় সুপ্রিম কোর্টের নির্দেশে। ২০১৫ সালে গঠিত এই কমিটি বেশ কিছু নির্দেশনা ও সুপারিশ দিয়েছিল গত বছরের জুলাইয়ে।

কিন্তু বিসিসিআই এসব সুপারিশের বেশ কিছু পালনে অপারগতার কথা জানায়। এ কারণে গত জানুয়ারিতে সুপ্রিম কোর্ট বিসিসিআই সভাপতি অনুরাগ ঠাকুর ও সচিব অজয় শিরকেকে বরখাস্ত করে। এরপরই নতুন করে পরিচালনা কমিটি তৈরির প্রয়োজন দেখা দেয়।



রাইজিংবিডি/ঢাকা/৩০ জানুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়