ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ৩০ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : জাতীয় বেতন স্কেলের দাবিতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষকরা মানববন্ধন করেছেন।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিশেষ শিক্ষা বিদ্যালয় ও প্রতিষ্ঠানের প্রফেশনাল শিক্ষক ও কর্মচারী সমিতির ব্যানারে মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে শিক্ষকরা বলেন, প্রতিবন্ধিতা সম্পর্কিত সমন্বিত বিশেষ শিক্ষা নীতিমালা-২০০৯ এর আওতায় ২০১৫ এর জাতীয় বেতন স্কেল অনুযায়ী আমাদের বেতন দিতে হবে। সরকার ইতোমধ্যে ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল কার্যকর করলেও বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষকরা এ নতুন স্কেল অনুযায়ী বেতন-ভাতা পাচ্ছেন না।

তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে আবেদন জানিয়েও কোনো ইতিবাচক সাড়া পাচ্ছি না।

শিক্ষকরা বলেন, বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক শিশুদের সমাজের মূল স্রোতে আনার জন্য আমরা নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। আমাদের প্রশিক্ষণের ফলে অনেক বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক শিক্ষার্থী দেশ ও সমাজে বিশেষ অবদান রাখেছে। অথচ আমরা কষ্টে দিন কাটাচ্ছি।

রমনা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেহানা আকতার বুলবুলের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন শিক্ষক সংগঠনের সাধারণ সম্পাদক তাহমিনা পারভীন, সিনিয়র স্পোর্টস ও কালচার পোগ্রামার এনআইডি আল আসাদুর রশিদ, খায়রুল ইসলাম প্রমুখ।



রাইজিংবিডি/ ঢাকা/৩০ মে ২০১৭/হাসিবুল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়