ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বেরোবির উপাচার্যের বিরুদ্ধে মানহানির মামলা

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৪, ৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেরোবির উপাচার্যের বিরুদ্ধে মানহানির মামলা

নিজস্ব প্রতিবেদক, রংপুর : বেগম রোকেয়া  বিশ্ববিদ্যালয়ের (বেরোবি ) উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর বিরুদ্ধে মামলার ভয় দেখিয়ে অবৈধভাবে পদোন্নতি আটকে রাখার অভিযোগে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক তারিক হোসেনের আদালতে এই মামলা করা হয়। মামলাটি করেছেন বেরোবির শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান।

আদালত মামলাটি আমলে নিয়ে শুনানির জন্য আগামী ১১ মে তারিখ নির্ধারণ করেছে।

আদালত ও মামলার বাদী জানান, ২০১৪ সালের ৩ মার্চ বিভিন্ন দাবিতে সড়ক অবরোধ করে বেরোবির শিক্ষক-কর্মচারীরা। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত দেড় থেকে ২০০ জনকে আসামি করে একটি মামলা করেন। এই মামলা উপাচার্য অজ্ঞাত আসামি হিসেবে শিক্ষক তাবিউর রহমান প্রধানকে বিভিন্ন সময় ভয়ভীতি দেখিয়ে তার পদোন্নতি আটকে রাখেন। পরবর্তীতে ২০১৬ সালের ২৫ এপ্রিল মামলাটি খারিজ হয়ে যায়। এর পরেও তাকে পদোন্নতি দেওয়া হয়নি। এ ঘটনায় ওই শিক্ষক নেতা তার সামাজিক মর্যাদা ক্ষুন্ন ও আর্থিক ক্ষতি হয় বলে মামলার এজাহারে উল্লেখ করেন।

ক্ষতিগ্রস্ত শিক্ষক তাবিউর রহমান প্রধান জানান, অজ্ঞাত মামলার আসামি করা হবে বলে উপাচার্য তাকে বিভিন্ন সময় ভয় দেখিয়ে তার পদোন্নতি আটকে রেখে সামাজিক ও আর্থিক ক্ষতি করেছেন। ওই মামলায় প্রথম থেকে শেষ পর্যন্ত কোনো আসামির নাম ছিল না। তার পরেও উপচার্য ব্যক্তিগত আক্রোশে তার পদোন্নতি আটকে রাখেন। তিনি আশা প্রকাশ করেন আদালত তাকে ন্যায্য ক্ষতিপূরণ দেওয়ার আদেশ দেবেন।




রাইজিংবিডি/রংপুর/৪ মে ২০১৭/ নজরুল মৃধা/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়