ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বেলুন কিনতে গিয়ে লাশ হলো ওরা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৪, ৩০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেলুন কিনতে গিয়ে লাশ হলো ওরা

বুধবার বেলা সোয়া তিনটা।  ঢাকা মিরপুরের রূপনগর এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে ৫ শিশু ঘটনাস্থলেই মারা যায়।

বিস্ফোরণে আহতদের বেশিরভাগই পথচারী।  প্রত্যক্ষদর্শী ও আহতদের স্বজনরা বলছেন, তারা বিকট একটি বিস্ফোরণের শব্দ শুনেছেন। এরপরেই কালো ধোঁয়ায় ছেয়ে গেছে চারপাশ।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা জানান, একটি ভ্যানগাড়িতে করে ওই ব্যক্তি মিরপুরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে গ্যাস বেলুন বিক্রি করতেন।  বুধবার বিকেলে রূপনগর ১১ নম্বর সড়কের শেষ মাথায় ফজর মাতবরের বস্তির সামনে বেলুন বিক্রি করতে আসেন তিনি। তাকে দেখামাত্রই বস্তির শিশুরা তাকে ঘিরে ধরে। এ সময় সিলিন্ডারে পাউডার জাতীয় কিছু একটা ভরছিলেন ওই বেলুন বিক্রেতা। এর পরপরই হঠাৎ বিকট শব্দে সিলিন্ডারটি বিস্ফোরিত হয়।

বিস্ফোরণের সঙ্গে সঙ্গে আশপাশে থাকা ১০-১২ জন প্রায় ১৫ ফুটের মতো ছিটকে পড়েন। বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে চার শিশুর ছিন্নভিন্ন দেহ পাওয়া যায়। পেটে আঘাত পাওয়া আরেক শিশু দৌড়ে সেখান থেকে পালানোর চেষ্টা করে। কিন্তু কিছু দূর যাওয়ার পরই সে লুটিয়ে পড়ে। পরে সেখানেই তার মৃত্যু হয়।

ঢামেক বার্ন ইউনিটের আবাসিক সার্জন ড. মো. আলাউদ্দিন বলেন, শিশুদের শরীরের বেশিরভাগই আগুনে পুড়ে গেছে। খাদ্যনালীও পুড়েছে। এ কারণে তাদের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। এছাড়া অনেকের হাত-পা উড়ে গেছে, পেটের নাড়িও বেরিয়ে গেছে কারো কারো।

নিহত পাঁচ শিশু হলো- শাহিন, নূপুর, ফারজানা, জান্নাত ও রমজান।


ঢাকা/মাকসুদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়